বুলন্দশহরে পুলিস ইন্সপেক্টর খুনের মামলায় জামিন ৭ অভিযুক্তের, জেল থেকে বেরোতেই মিলল বীরের সম্মান

বুলন্দশহরের পুলিস সুপার সন্তোষ কুমার সিংয়ের দাবি, জামিনপ্রাপ্তদের বিরুদ্ধে দাঙ্গার অভিযোগ থাকলেও খুনের মামলা ছিল না

Updated By: Aug 26, 2019, 02:08 PM IST
বুলন্দশহরে পুলিস ইন্সপেক্টর খুনের মামলায় জামিন ৭ অভিযুক্তের, জেল থেকে বেরোতেই মিলল বীরের সম্মান

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশে বুলন্দশহরে পুলিস ইন্সপেক্টর সুবোধ কুমার সিং খুনের মামলায় ৭ অভিযুক্তকে জামিন দিল আদালত। শনিবার সন্ধেয় তারা বুলন্দশহর জেল থেকে মুক্তি দেওয়া হয়। ওই মামলায় জামিন পেয়েছে মোট ১০ জন। তার মধ্যে শনিবার মুক্তি পেল ৭ অভিযুক্ত।

আরও পড়ুন-মদ্যপানের সময়ে পোষ্যকে লাথি, তারপরই আত্মঘাতী! বেহালা পুরোহিত মৃত্যুতে ঝুমার চাঞ্চল্যকর বয়ান

জেল থেকে বের হতেই জনতার মধ্য থেকে আওয়াজ উঠল ‘জয় শ্রীরাম’, ‘ভারত মাতা কী জয়’। অভিযুক্তদের মালা পরিয়ে বরণ করে নেয় জেল চত্বরে জড়ো হওয়া জনতা। শুধু তাই নয়, ছাড়া পাওয়া অভিযুক্তদের জন্য দেওয়া হয় পার্টিও। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

উল্লেখ্য, গত বছর ৩ ডিসেম্বর উত্তরপ্রদেশের বুলন্দশহর জেলায় একটি গন্ডগোল থামাতে গেলে পুলিসের ওপরেই হামলা চালায় জনতা। এলাকায় একটি গরুর দেহাংশ পাওয়া গিয়েছে এই অভিযোগ সিয়ানার মাহাব গ্রামে সংঘর্ষে জড়িয়ে পড়ে এলাকার মানুষজন। অভিযোগ, একটি হিন্দুত্ববাদী সংগঠনের ডাকে জড়ো হয়েছিল লোকজন। পুলিস জনতাকে ছত্রভঙ্গ করতে গুলি চালালে একজনের মৃত্যু হয়। এরপরই পুলিসের ওপরে চড়াও হয় জনতা। পুলিস ইনস্পেক্টর সুবোধ কুমার সিংকে তাড়া করে গুলি করে মারে এক যুবক। জ্বালিয়ে দেওয়া হয় এলাকার একটি পুলিস চৌকি।

আরও পড়ুন-সেনার গাড়ি ভেবে ঘিরে ধরে পাথরবৃষ্টি, কাশ্মীরে নিরীহ ট্রাক চালককে মেরে ফেলল বিক্ষোভকারীরা

ওই ঘটনায় মূল অভিযুক্ত শিখর আগরওয়াল ভারতীয় জনতা যুব মোর্চার সদস্য। অন্য এক অভিযুক্ত জিতেন্দ্র মালিক সেনা জওয়ান। তাকে কাশ্মীর থেকে ধরে আনে পুলিস। জেল থেকে ছাড়া পওয়ার পর শিখর আগরওয়ালকে মালা পরিয়ে বরণ করা হয়। জেল চত্বরে।

ঘটনার পর মোট ২৭ জনের বিরুদ্ধে অভিযোগ আনে পুলিস। এদের বিরুদ্ধে খুন, ডাকাতি সহ একাধিক ধারায় মামলা দেওয়া হয়। এরকম একটি মামলায় অভিযুক্তরা ছাড়া পেল কীভাবে?  বুলন্দশহরের পুলিস সুপার সন্তোষ কুমার সিংয়ের দাবি, জামিনপ্রাপ্তদের বিরুদ্ধে দাঙ্গার অভিযোগ থাকলেও খুনের মামলা ছিল না।

.