২০২২ সালে সবার মাথার উপরে ছাদ, ঘোষণা রাষ্ট্রপতির

সংসদের ‌যৌথ অধিবেশনে ভাষণ দিয়ে আনুষ্ঠানিকভাবে বাজেট অধিবেশনের শুরু করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

Updated By: Jan 29, 2018, 01:19 PM IST
২০২২ সালে সবার মাথার উপরে ছাদ, ঘোষণা রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদন:  সংসদের ‌যৌথ অধিবেশনে ভাষণ দিয়ে আনুষ্ঠানিকভাবে বাজেট অধিবেশনের শুরু করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। জিএসটি লাগু হওয়ার পর মোদী সরকারের এটিই প্রথম সাধারণ বাজেট। ফলে বহু প্রতিক্ষিত জিএসটি চালুর করার পর সাধারণ মানুষের লাভ-ক্ষতি নিয়ে হট্টগোল যে হবেই তা নিশ্চিত।

এছাড়া তিন তালাক বিল নিয়েও চাপে রয়েছে সরকার। রাজ্যসভায় আটকে থাকা বিলটি এই অধিবেশনে পাশ করাতে বদ্ধপরিকর মোদী ব্রিগেড। ইতিমধ্যে সংসদের বাইরে প্রধানমন্ত্রী ও ‌সংসদের ‌যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি তিন তালাক বিল পাশ করাতে রাজনৈতিক দলগুলিকে অনুরোধ করেছেন। রাষ্ট্রপতি এদিন তাঁর ভাষণে বলেন, আশাকরি এই অধিবেশনে তিন তালাক বিল পাশ হয়ে ‌যাবে। এতে দেশের মুসলিম মহিলারা সম্মানের সঙ্গে ও নির্ভয়ে বাঁচতে পারবেন। অন্যদিকে, প্রধানমন্ত্রী বলেন, তিন তালাক বিল পাশ করাতে সব দলের কাছেই আবেদন করছি।

আরও পড়ুন-চোখের সামনে ভৈরবের গর্ভে ডুবে গেল আস্ত একটা বাস, শেষ বাঁচার আর্তি যাত্রীদের! দেখুন দুর্ঘটনার ভিডিও

রাষ্ট্রপতি এদিন তাঁর ভাষণে মোদী সরকারের একাধিক সাফল্যের কথাও তুলে ধরেন। বলেন, ২০২২ সালের মধ্যে দেশের অধিকাংশ গৃহহীন পরিবারকে ঘর দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে সরকার। পাশাপাশি দেশের অধিকাংশ গ্রামে ব্রডব্যান্ড সংস‌যোগ দেওয়া হবে। দেশ থেকে দুর্নীতি দূর করাই যে সরকারের লক্ষ্য তা বোঝাতে গত ১ বছরে দেশের সাড়ে তিন লাখ সন্দেহজনক কোম্পানির রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে বলে জানান রাষ্ট্রপতি।

.