ইন্দোরের সাইফি মসজিদের অনুষ্ঠানে বোহরা মুসলিমদের ঢালাও প্রশংসা মোদীর

মহরমের আগে টানা দশ দিন ধরে চলছে ওই অনুষ্ঠান পালনের প্রাকপর্ব। ইন্দোরে দাউদি বোহরা সমাজের সরকমই একটি অনুষ্ঠানে শুক্রবার প্রধানমন্ত্রী এসেছিলেন ইন্দোরের সাইফি মসজিদে

Updated By: Sep 14, 2018, 01:24 PM IST
ইন্দোরের সাইফি মসজিদের অনুষ্ঠানে বোহরা মুসলিমদের ঢালাও প্রশংসা মোদীর

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ এর লোকসভা নির্বাচনের আগে দেশের সংখ্যালঘু সমাজের কাছে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন প্রধানমন্ত্রী। দেশে এই প্রথম কোনও মসজিদে ঢুকে মুসলিমদের কোনও অনুষ্ঠানে বক্তব্য রাখলেন মোদী। শুধু তাই নয়, শিয়া মুসিলমদের অংশ দাউদি বোহরাদের ওই অনুষ্ঠানে তাদের ঢালাও প্রশংসাও করলেন প্রধানমন্ত্রী।

আগামী ২১ সেপ্টেম্বর মহরম। তার আগে টানা দশ দিন ধরে চলছে ওই অনুষ্ঠান পালনের প্রাকপর্ব। ইন্দোরে দাউদি বোহরা সমাজের সরকমই একটি অনুষ্ঠানে শুক্রবার প্রধানমন্ত্রী এসেছিলেন ইন্দোরের সাইফি মসজিদে। লোকসভা নির্বাচনের আগে দেশের সংখ্যালঘু সমাজে বিজেপির ইমেজ উদ্ধারে এই পদক্ষেপ বড় ঘটনা বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন-বস্টনে গ্যাস পাইপলাইনে পরপর বিস্ফোরণ, আতঙ্কে ঘরছাড়া বহু  

ওই অনুষ্ঠানে বোহরাদের ধর্মীয় গুরু সৈয়দেনা মুফাদ্দাল সাইফুদ্দিননের পাশে বসে দেশগঠনে বোহরাদের ভূমিকার কথা স্মরণ করেন মোদী। প্রধানমন্ত্রী বলেন, অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে লড়াই করেছিলেন ইমাম হোসেন। তাঁর আদর্শ আজও গুরুত্বপূর্ণ। ভরতের মতো দেশে আমরা সবাই একসঙ্গে রয়েছি। এটাই ভারতের বিশেষত্ব।

বোহরাদের সঙ্গে তাঁর যোগাযোগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, গুজারাটের এমন কোনও গ্রাম নেই যেখানে বোহরা ব্যবসায়ীরা নেই। গোটা দেশেই ব্যবসা ও শিক্ষা ক্ষেত্রে ছড়িয়ে রয়েছে বোহরারা। দেশের শান্তি, সৌহার্য, উন্নয়নের জন্য বোহরাদের ভূমিকা অনস্বীকার্য।

আরও পড়ুন-শিক্ষক দিবসে বিশ্বভারতীতে অধ্যক্ষ-অধ্যাপক-অধ্যাপিকাদের 'লুঙ্গি ড্যান্স'! দেখুন ভিডিও

এনিয়ে দ্বিতীয়বার মুসলিমদের কোনও অনুষ্ঠানে গেলেন প্রধানমন্ত্রী। এর আগে দিল্লির বিজ্ঞান ভবনে ওয়ার্ল্ড ইসলামিক সুফি কন্ফারেন্স যোগ দেন মোদী। তবে এবার সরাসরি কোনও মসজিদে। এদিন তাঁর সঙ্গে ছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও।

.