গলার আওয়াজ শুনে ধর্ষককে চিনিয়ে দিলেন দৃষ্টিহীন মহিলা

Updated By: Jul 19, 2017, 04:13 PM IST
গলার আওয়াজ শুনে ধর্ষককে চিনিয়ে দিলেন দৃষ্টিহীন মহিলা

ওয়েব ডেস্ক : বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দিনের পর দিন ধর্ষণ। আদালতে দাঁড়িয়ে গলার আওয়াজ শুনেই নির্যাতনকারীকে চিনিয়ে দিলেন দৃষ্টিহীন মহিলা। ঘটনাটি গুরুগাঁওয়ের। প্রসঙ্গত অভিযুক্তও দৃষ্টিহীন।

গুরুগাঁওয়ের একটি পাবলিক সেক্টর ব্যাঙ্কে ট্রেনি অফিসার হিসেবে কর্মরত ছিল অভিযুক্ত সৌরভ কাপুর। অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক বিধবাকে লাগাতার ধর্ষণ করে সে। বছর বত্রিশের ওই মহিলার একটি ৮ বছরের মেয়েও রয়েছে। ২০১৪-তে স্বামীর রহস্যমৃত্যুর পর, তদন্তের সময় আইনজীবীর খোঁজে সৌরভ কাপুরের সঙ্গে আলাপ হয় নির্যাতিতার।

অভিযোগ, আইনজীবী খুঁজে দেওয়ার নামে সৌরভ ওই মহিলাকে নিয়ে গুরুগাঁওয়ের একটি গেস্ট হাউজে গিয়ে ওঠে। সেখানেই ওই মহিলাকে ধর্ষণ করে সে। মহিলার কথায়, "এরপর আমি কাঁদতে শুরু করলে, আমাকে শান্ত হতে বলে বিয়ের প্রতিশ্রুতি দেয়।" তারপর থেকে লাগাতার ৫ মাস ধরে, সৌরভ ওই মহিলার উপর যৌন নির্যাতন চালায় বলে অভিযোগ। এমনকী, ওই মহিলার কাছে থাকা টাকাপয়সাও কেড়ে নেয় সে। কোনওরকমে এক স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা।   

কিন্তু, অভিযোগকারিণী দৃষ্টিহীন হওয়ায় কল ডিটেইলস রেকর্ড, ডাক্তারি পরীক্ষার পরও অভিযুক্তের শনাক্তকরণের ক্ষেত্রে বেগ পেতে হয়। তখনই আদালতে দাঁড়িয়ে গলার আওয়াজ শুনে অভিযুক্তকে শনাক্তকরণ করেন নির্যাতিতা। সৌরভ কাপুরকে দোষী সাব্যস্ত করেছেন বিচারক।

আরও পড়ুন, বার্বি ডলের গোপনাঙ্গ স্পর্শ করে, আদালতকে যৌন হেনস্থার কথা বুঝিয়ে দিল ৫ বছরের শিশু

.