হাই অ্যালার্টের মাঝেই বেঙ্গালুরুতে বিস্ফোরণে মৃত ১, ঘটনার তদন্তে NIA

Updated By: Dec 29, 2014, 08:53 AM IST
হাই অ্যালার্টের মাঝেই বেঙ্গালুরুতে বিস্ফোরণে মৃত ১, ঘটনার তদন্তে NIA

আগেই মেট্রো শহর গুলিতে হাই অ্যালার্ট জারি করেছিল কেন্দ্র। তাঁর মধ্যেই গত কাল রাতে বিস্ফোরণে কেঁপে উঠল বেঙ্গালুরু। বিস্ফোরণে মৃত্যু হয়েছে  এক মহিলার।   প্রাথমিক তদন্তে জানা গিয়েছে বিস্ফোরণে IED ব্যবহার করা হয়েছিল। মৃতের পরিবারের জন্য পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করছে কর্ণাটাক সরকার।বছরের শেষ রবিবার। বেঙ্গালুরু চার্চ রোডে কোকো গ্রোভ রেস্তোরার সামনে হঠাত্ই বিস্ফোরণ। রেস্তোরার সামনে ফুটপাতেই রাখা ছিল বিস্ফোরক। বিস্ফোরণে জখম হন দুজন। হাসপালে নিয়ে গেলে মৃত্যু হয় ভবানী নামে ওই মহিলার।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌছয় পুলিস, ফরেন্সিক বিশেষজ্ঞরা।  প্রাথমিক অনুমান আইডি দিয়েই ঘটানো হয়েছে বিস্ফোরণ। তবে বিস্ফোরকে টাইমার ব্যাবহার করা হয়েছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিস। কেন্দ্রের তরফে কর্ণাটক সরকারকে সব ধরণের সাহায্যের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বিস্ফোরণের খবর পেয়েই কর্নাটকের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা  বলেন তিনি। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনা স্থলে পৌছন কেন্দ্রীয় আইনমন্ত্রী সদানন্দ গৌড়া।

খবর পেয়েই ঘটনা স্থলে যায় NIAর একটি দল। তদন্তে নেমে রাতেই দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিস। বেঙ্গালুরুর ঘটনার পর হাই এলার্ট জারি করা হয়েছে দিল্লিতে। সতর্ক করা হয়েছে কলকাতা, মুম্বই, পুনের মতো শহর গুলিতে।  পাকিস্তানের নাশকতার পরে দেশের সবকটি মেট্রো শহরে আগেই সতর্কতা জারি করেছিল কেন্দ্র। তার মধ্যেই রবিবারের  বিস্ফোরণ। কোনও জঙ্গি সংগঠন স্লিপিং সেল এর সঙ্গে যুক্ত রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে। সাইবার ওয়ার্লডেও নজরদারি চালাচ্ছে কেন্দ্র।

 

.