বেঁকে বসল বিজেপি শরিক অগপ, CAA প্রতিবাদে মামলা করতে চলেছে সুপ্রিম কোর্টে

এদিকে কোমর বাঁধছে আসুও। বিজেপি, অগপ ও কংগ্রেসের বিরোধিতায় পৃথক রাজনৈতিক দল গড়তে চলেছে তারা। জানিয়েছেন গায়ক জুবিন গর্গ। রবিবার গুয়াহাটিতে জনসভাও করা হয়

Updated By: Dec 15, 2019, 07:49 PM IST
বেঁকে বসল বিজেপি শরিক অগপ, CAA প্রতিবাদে মামলা করতে চলেছে সুপ্রিম কোর্টে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অসমের মাটিতেই CAA হোঁচট বিজেপির। গোড়ায় নাগরিকত্ব সংশোধনী বিলকে সমর্থন করলেও আইন হওয়ার পর বেঁকে বসেছে অসম গণ পরিষদ। এবার সুপ্রিম কোর্টে যাচ্ছে তারা। সবটাই লোকদেখানো। খোঁচা কংগ্রেসের। CAA নিয়ে সুর চড়াতে পৃথক রাজনৈতিক দল গড়বে আসু।

অসমজুড়ে CAA উত্তাপ। সংঘর্ষ, প্রাণহানি, কারফিউ। এখন ক্রমশ ছন্দে ফেরার চেষ্টায় অসম। কিন্তু, এবার সেখানে আরেক সমস্যায় বিজেপি। নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বেঁকে বসেছে অসম গণ পরিষদ। সর্বানন্দ সোনোয়াল সরকারে অন্যতম শরিক। তিনজন মন্ত্রীও পেয়েছে অগপ।  নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে গোড়ায় আপত্তি ছিল না তাদের। কিন্তু এখন অন্য সুর। অসম কংগ্রেস বলছে সবটাই লোকদেখানো।

আরও পড়ুন- শৌচাগারে প্রসব, আধঘণ্টা ধরে পড়ে রইল সদ্যোজাত ও মা, উদাসীন হাসপাতাল

এদিকে কোমর বাঁধছে আসুও। বিজেপি, অগপ ও কংগ্রেসের বিরোধিতায় পৃথক রাজনৈতিক দল গড়তে চলেছে তারা। জানিয়েছেন গায়ক জুবিন গর্গ। রবিবার গুয়াহাটিতে জনসভাও করা হয়। আসুকে সমর্থন করেছে অসমের শিল্পী মহল। বিরোধিতার সুর চড়ছে ঘরের ভিতরেই। আঁচ করতে পেরে সতর্ক বিজেপি। তাই ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ।

মেঘালয়ের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেও আগেভাগেই আশ্বস্ত করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সমস্যা থাকলে বড়দিনের পর আলোচনা করে মেটানোর প্রস্তাব দিয়েছেন তিনি। আশ্বস্ত কনরাড সাংমাও। টুইট করে সেকথা জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী। সেরাজ্যেও বিজেপির সমর্থন নিয়ে সরকারে ন্যাশনাল পিপলস পার্টি। 

.