রাম মন্দির নির্মাণ নিয়ে সরকার অর্ডিন্যান্স আনলে সমর্থন করবে না জেডিইউ

মন্দির নির্মাণে অর্ডিন্যান্স নিয়ে মন্তব্য করেছেন দলের নেতা প্রশান্ত কিশোরও। তিনি বলেন, লোকসভা নির্বাচনে জেতার জন্য মন্দির নির্মাণের কোনও প্রয়োজন নেই। 

Updated By: Dec 15, 2018, 06:26 PM IST
রাম মন্দির নির্মাণ নিয়ে সরকার অর্ডিন্যান্স আনলে সমর্থন করবে না জেডিইউ

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাম মন্দির তৈরির দাবি জোরাল হচ্ছে। সংঘ পরিবার ও এনডিএ জোটসঙ্গীদের একাংশের দাবি, অর্ডিন্যান্স জারি করে রাম মন্দির তৈরি করা হোক। এক্ষেত্রে বেঁকে বসল জনতা দল ইউনাইটেড।

আরও পড়ুন-রাতভর নিখোঁজ, সকালে কালভার্টের পাশে মিলল ব্যবসায়ীর নলিকাটা দেহ

নীতিশ কুমারের জেডিইউ এখন এনডিএর জোটসঙ্গী। দলের এক শীর্ষ নেতা শুক্রবার সংবাদমাধ্যমে রাম মন্দির নিয়ে অর্ডিন্যান্সের তীব্র বিরোধিতা করেছেন। তিনি জানিয়েছেন, রাম মন্দির নির্মাণ নিয়ে আমাদের অবস্থানের কোনও বদল হবে না। মন্দির নির্মাণের জন্য কোনও অর্ডিন্যান্স আনা হলে তা আমরা সমর্থন করব না।

জেডিইউয়ের সাধারণ সম্পাদক রাম চন্দ্র সিং জানিয়েছেন, সমতা পার্টির আমল থেকে রাম মন্দির নিয়ে দল তার অবস্থান বদল করেনি। আমরা স্পষ্ট জানিয়েছি, রাম মন্দির ইস্যুর সমাধান হয় আলোচনার মাধ্যমে সমাধান হবে। নয়তো তা হবে আদালতের রায় অনুযায়ী। এনিয়ে কোনও অর্ডিন্যান্স আনা হলে তা দল সমর্থন করবে না।

অন্যদিকে, জেডিইউয়ের সাংগঠনিক সাধারণ সম্পাদক আরসিপি সিংও অর্ডিন্যান্সের বিরোধিতা করেছেন। তিনি বলেন, মন্দির নির্মাণের জন্য যদি কোনও অর্ডিন্যান্স সরকার আনে তাহলে আমরা তাকে সমর্থন করব না। আমরা চিরকালই সম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে এসেছি।

আরও পড়ুন-পরিবেশ আদালতের নির্দেশে তুতিকোরিনে ফের খুলছে বেদান্তের কপার কারখানা

মন্দির নির্মাণে অর্ডিন্যান্স নিয়ে মন্তব্য করেছেন দলের নেতা প্রশান্ত কিশোরও। তিনি বলেন, লোকসভা নির্বাচনে জেতার জন্য মন্দির নির্মাণের কোনও প্রয়োজন নেই। ২০১৪ সালে এটা করতে হয়নি। বিজেপির উদ্বেগের কোনও কারণ নেই। প্রধানমন্ত্রী মোদী এখনও দেশের জনপ্রিয়তম নেতা।

.