ক্ষমা না চেয়েও মনমোহনের প্রতি 'মাথা নত' বিজেপির

এদিন জেটলি বলেন, প্রধানমন্ত্রী মোদী তাঁর বক্তৃতায় দেশের প্রতি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির দায়বদ্ধতা নিয়ে কোন প্রশ্ন তোলেননি এবং তুলতেও চাননি।

Updated By: Dec 27, 2017, 04:18 PM IST
ক্ষমা না চেয়েও মনমোহনের প্রতি 'মাথা নত' বিজেপির

নিজস্ব প্রতিবেদন: না ভাঙলেও মচকাতে হল বিজেপিকে। বুধবার রাজ্যসভায় বিজেপি নেতা তথা কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেন, দেশের প্রতি মনমোহন সিং-এর দায়বদ্ধতার বিষয়ে কখনও প্রশ্ন তোলেননি প্রধানমন্ত্রী মোদী। বরং তাঁকে শ্রদ্ধা করে বিজেপি।

উল্লেখ্য, গুজরাট নির্বাচনে বিজেপিকে হারাতে পাকিস্তানের সঙ্গে গোপনে বৈঠক করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং, ভোটের বাজারে এমন অভিযোগ তুলেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী। মোদীর সেই অভিযোগকে নিশানা করে চলতি শীতকালীন অধিবেশনে শুরু থেকেই সংসদ অচল করেছে বিরোধী কংগ্রেস। কংগ্রেসের চাপের মুখে পড়ে এবার কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে মুখ খুলতে হয়।

এদিন জেটলি বলেন, "প্রধানমন্ত্রী মোদী তাঁর বক্তৃতায় দেশের প্রতি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির দায়বদ্ধতা নিয়ে কোন প্রশ্ন তোলেননি এবং তুলতেও চাননি। যদি এ ধরনের কোনও ব্যাখ্যা করা হয়ে থাকে তাহলে তা ভুল। এই নেতাদের এবং দেশের প্রতি তাঁদের দায়বদ্ধতাকে আমরা সম্মানের চোখে দেখি"।

আরও পড়ুন- বিজেপিতে যোগ দিতে দিল্লি এসেছিল কাশ্মীরে খতম জইশ নেতা নুর

প্রসঙ্গত, নরেন্দ্র মোদীর গলায় এ ধরনের অভিযোগ শুনে বেনজির পাল্টা আক্রমণে নেমেছিলেন স্বল্পভাষী মনমোহন সিং। তিনি বলেন, প্রধানমনমত্রীর পদে থেকে এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করার জন্য মোদীর ক্ষমা চাওয়া উচিত। তবে বিজেপি এখনও পর্যন্ত এ বিষয়ে ক্ষমা চায়নি। কিন্তু এদিন সংসদের উচ্চকক্ষে যেভাবে ব্যাখ্যা দিতে হল জেটলিকে তাতে কংগ্রেসের নৈতিক জয় হল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

.