Uttarakhand-এর নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন তিরথ সিং রাওয়াত

উত্তরাখণ্ডে(Uttarakhand) মুখ্যমন্ত্রী বদলের জল্পনা ছিলই। সোমবার  আচমকাই  বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার(JP Nadda) সঙ্গে দেখা করেন রাওয়াত।

Updated By: Mar 10, 2021, 12:51 PM IST
Uttarakhand-এর নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন তিরথ সিং রাওয়াত

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার মুখ্যমন্ত্রীর পদ ছেড়েছেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত। এবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর হিসেবে শপথ নিচ্ছেন পাউরি-ঘারওয়ালের সাংসদ তিরথ সিং রাওয়াত। মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর নামই চূড়ান্ত করেছে বিজেপির কোর কমিটি। আজ বিকেলেই সম্ভবত শপথ নিতে পারেন তিরথ।

আরও পড়ুন-SSKMএর মর্গে পড়ে থাকা ঝলসানো দেহ নিখোঁজ সুদীপেরই

বিজেপি সূত্রে খবর, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী র তালিকায় ছিলেন কমপক্ষে ৬ জন বিজেপি নেতা।  তালিকায় ছিলেন  ধনসিং রাওয়াত, ভগত সিং কোশিয়ারি, রমেশ পোখরিওয়াল ও সতপাল মহারাজ। কিন্তু ওইসব নামকে সরিয়ে মনোনীত করা হল তিরথ সিং রাওয়াতকেই(Tirarth Singh Rawat)।

উল্লেখ্য, আগামী বছর উত্তরাখণ্ডে(Uttarakhand) বিধানসভা নির্বাচন। তার আগেই রাজ্য বিজেপির অন্দরের কোন্দল প্রকট হয়ে ওঠে। সেসব ঢাকতেই শেষপর্যন্ত সরিয়ে দেওয়া হয় ত্রিবেন্দ্রকে(Trivendra Singh)।

বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে নাম ঘোষণার পর তিরথ সিং রাওয়াত বলেন, 'প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।  আমার মতো গ্রাম থেকে উঠে আসা একজনকে রাজ্যের মুখ্যমন্ত্রী করা হচ্ছে। এটা আমার জন্য সৌভাগ্যের। সাধারণ মানুষের আশা আকাঙ্খার প্রতি নজর রাখব। গত বছর যেসব কাজ এখনও বাকী রয়েছে তা করার চেষ্টা করব।'

আরও পড়ুন-'প্রতিশ্রুতি রাখেনি ওরা',  পরিবর্তনের সরকার চান সুন্দরবনবাসী !

উত্তরাখণ্ডে(Uttarakhand) মুখ্যমন্ত্রী বদলের জল্পনা ছিলই। সোমবার  আচমকাই  বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার(JP Nadda) সঙ্গে দেখা করেন রাওয়াত। পাশাপাশি  এদিনই উত্তরাখণ্ডের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনায় বসেন অমিত শাহ(Amit Shah), নাড্ডা, বি এল সন্তোষ। রাজনৈতিক মহলের খবর রাজ্যের অধিকাংশ বিজেপি বিধায়ক রাওয়াতের ভূমিকায় সন্তুষ্ট ছিলেন না। এতে আগামী বছর ভোটের ফলাফলে প্রভাব পড়তে পারে বলেও আশঙ্কা করেন তাঁরা। 

.