সংসদের অধিবেশন পণ্ড হওয়ায় বেতন ও ভাতা নেবেন না বিজেপি সাংসদরা

বিরোধীদের হট্টগোলের জেরে পণ্ড সংসদের উভয়কক্ষের অধিবেশন। বেতন ও ভাতার অধিকার ছাড়লেন এনডিএ সাংসদরা। 

Updated By: Apr 4, 2018, 09:28 PM IST
 সংসদের অধিবেশন পণ্ড হওয়ায় বেতন ও ভাতা নেবেন না বিজেপি সাংসদরা

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের হট্টগোলের জেরে পণ্ড হচ্ছে রাজ্যসভার অধিবেশন। বুধবার রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু ক্ষুব্ধ হয়ে বলেন, সুষ্ঠুভাবে অধিবেশন চলতে না দিয়ে দেশের মানুষের সহিষ্ণুতার পরীক্ষা নিচ্ছে বিরোধীরা। এরপরই বিরোধীদের কোণঠাসা করতে পাল্টা কৌশল বিজেপির। সংসদ বিষয়কমন্ত্রী অনন্ত কুমার ঘোষণা করেন, সংসদে অধিবেশন না চলায় ২৩ দিনের বেতন ও ভাতা নেবেন না এনডিএ সাংসদরা।  

বিরোধীদের চাপে ফেলতে সংসদ বিষয়কমন্ত্রী অনন্ত কুমার বলেন, ''বিজেপি-সহ এনডিএ শরিক দলের সাংসদরা সিদ্ধান্ত নিয়েছেন, সংসদ না চলায় ২৩ দিনের বেতন ও ভাতা নেবেন না তাঁরা। এই টাকা মানুষের কাজ লাগবে। আমরা কাজ করতে পারিনি, তাই বেতন নেব না।'' রাহুল গান্ধীর দলকে নিশানা করে অনন্ত কুমার আরও বলেন, কংগ্রেসের অগণতান্ত্রিক নীতির কারণে অচল  হয়েছে লোকসভা ও রাজ্যসভার অধিবেশন। আমরা আলোচনায় রাজি, কিন্তু ওরা চাইছে না।''

দলিত ইস্যুতে বুধবার রাজ্যসভায় হট্টগোল শুরু করেন কংগ্রেস ও বসপা সাংসদরা। তাঁদের অভিযোগ, তপশিলী জাতি ও উপজাতি আইন শিথিল করেছে কেন্দ্রীয় সরকার।নরেন্দ্র মোদী দলিত বিরোধী বলে স্লোগানও দেন তাঁরা। বিরক্ত হয়ে বেঙ্কাইয়া নাইডু বলেন,''কোনও বিল পাশ হয়নি। উন্নয়ন চাইছে দেশ। দেশবাসীর সহিষ্ণুতার পরীক্ষা নিচ্ছেন আপনারা।' 'বস্তুত প্রতিদিনই পণ্ড হয়েছে সংসদের উভয়কক্ষের কাজকর্ম।

.