Nishikant Dubey: নিশানায় মহুয়া? 'প্রাক্তন তৃণমূল সাংসদ'-কে তোপ এথিক্স কমিটির চেয়ারম্যানের

 'হীরানন্দানি বিভিন্ন সময়ে প্রাক্তন তৃণমূল সাংসদকে কোটি কোটি টাকা দিয়েছেন', এক্সে পোস্ট দিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।

Updated By: Jan 18, 2024, 11:30 PM IST
Nishikant Dubey: নিশানায় মহুয়া? 'প্রাক্তন তৃণমূল সাংসদ'-কে তোপ এথিক্স কমিটির চেয়ারম্যানের

রাজীব চক্রবর্তী: নিশানায় মহুয়া মৈত্র? 'হীরানন্দানি বিভিন্ন সময়ে প্রাক্তন তৃণমূল সাংসদকে কোটি কোটি টাকা দিয়েছেন', নাম না করে এবার এক্সে তোপ দাগলেন বিজেপি সাংসদ, লোকসভার এথিক্স কমিটির চেয়ারম্যান নিশিকান্ত দুবে।

আরও পড়ুন:  Boat Drowning: লাইফ জ্যাকেট ছাড়াই নৌকায়! পিকনিকে গিয়ে মৃত্যু ১৪ পড়ুয়া ও ২ শিক্ষকের

ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশ করেছিল এথিক্স কমিটি। সংসদের তখন শীতকালীন অধিবেশন চলছে। গত ৮ ডিসেম্বর এথিক্স কমিটির সেই রিপোর্ট পেশ  করা হয় লোকসভায়। সঙ্গে মহুয়াকে সাংসদ থেকে বহিষ্কারের প্রস্তাব।   তুমুল হুইহট্টগোলের পর শেষপর্যন্ত লোকসভা ধ্বনি ভোটে পাস হয়ে যায় প্রস্তাব। মহুয়াকে অবশ্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি। 

এদিকে সাংসদ পদ খারিজের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছেন মহুয়া, তখন প্রাক্তন তৃণমূল সাংসদকে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তিনি আবার লোকসভা এথিক্স কমিটি চেয়ারম্যানও।

 

চুপ করে থাকেনি তৃণমূলও। দলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, 'যা বলেছেন, সেটা প্রমাণ করার দায়িত্ব ওনার।  বিজেপির মুখোশ যাঁরা সংসদের বাইরে ও ভিতরে খুলে দেয়, বিজেপি তাঁদের দাঁত-নখ বের করে আক্রমণ করে, সেটা তো নতুন করে প্রমাণ করার অপেক্ষা রাখে না। আমাদের দলের সাংসদকে বহিষ্কার করে দিয়েছে। আমরা নিজেরাও বহিষ্কৃত হয়েছি'। সঙ্গে দাবি, দেশের মানুষ মনস্থির করে নিয়েছে, আর মাত্র কয়েক মাসের ব্যাপার, এদের রাজনৈতিক বিদায় শুধু সময়ের অপেক্ষা'।

আরও পড়ুন:  Tamil Nadu: এই অঞ্চলে এই উচ্চতায় বরফ? ভয় পাচ্ছেন স্তম্ভিত আবহবিদেরা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.