সংসদের বিশেষ অধিবেশন চেয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ বিজেপি

রাষ্ট্রপতির কাছে সংসদের বিশেষ অধিবেশন ডেকে লোকপাল বিল পাশের আর্জি জানাল বিজেপি। আজ রাষ্ট্রপতি প্রতিভা পাতিলের সঙ্গে দেখা করে বিজেপি নেতৃত্ব।

Updated By: Jan 5, 2012, 02:36 PM IST

রাষ্ট্রপতির কাছে সংসদের বিশেষ অধিবেশন ডেকে লোকপাল বিল পাশের আর্জি জানাল বিজেপি। আজ রাষ্ট্রপতি প্রতিভা পাতিলের সঙ্গে দেখা করে বিজেপি নেতৃত্ব। লালকৃষ্ণ আডবাণী , নীতীন গড়করি, রাজনাথ সিং থেকে শুরু করে সুষমা স্বরাজ এবং অরুণ জেটলি প্রতিনিধিদলে ছিলেন।  অধিবশন তিন দিন বাড়ানো সত্ত্বেও কংগ্রেস ইচ্ছাকৃতভাবে বিল পাশ করেনি বলে অভিযোগ বিজেপির। লোকপাল বিল পাশ না হওয়ার বিষয়টিকে ইতিমধ্যেই গণতন্ত্রের হত্যা বলে বর্ণনা করেছে প্রধান বিরোধী দল।
উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের মুখে মায়াবতী মন্ত্রিসভা থেকে বরখাস্ত হওয়া কয়েকজন দাগি নেতাকে দলে নিয়ে রাজনৈতিক ভাবে যথেষ্ট বিপাকে পড়েছেন ১১ অশোক রোডের নীতিনির্ধারকরা। এই পরিস্থিতিতে দলের ভাবমূর্তি পুনরুদ্ধারের স্বার্থেই ফের নীতিন গডকড়ি-সুষমা স্বরাজরা লোকপাল বিল নিয়ে সোচ্চার হয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত, লোকসভায় কয়েকটি সংশোধনী এনে সরকারের লোকপাল বিল সমর্থন করলেও রাজ্যসভায় লোকপাল বিল সমর্থন না করার ব্যাপারে অনড় ছিল বিজেপি।

.