‘মুখে গান্ধী, মনে গডসে’, মোদী সরকারকে তুলোধনা করলেন আসাউদ্দিন

মহারাষ্ট্রের নির্বাচনে আগে অরঙ্গাবাদে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি সরকারকে তুলোধনা করেন ওয়েইসি। তিনি বলেন, মুখে গান্ধী আর মনে গডসে মনোভাব নিয়ে চলে এই সরকার

Updated By: Oct 3, 2019, 12:27 PM IST
‘মুখে গান্ধী, মনে গডসে’, মোদী সরকারকে তুলোধনা করলেন আসাউদ্দিন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গতকাল মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী মহাসমারহে পালিত করে মোদী সরকার। গান্ধী ঘাট থেকে সাবরমতী আশ্রম, প্রধানমন্ত্রী সারাদিন শ্রদ্ধাজ্ঞাপন জানিয়েছেন। নানা কর্মসূচিতে অংশগ্রহণ করে সরকারের তরফে কিছু সংকল্পও গ্রহণ করা হয় এদিন। কিন্তু এ সবই ‘দেখনদারি’ বলে কটাক্ষ করলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাউদ্দিন ওয়েইসি।

মহারাষ্ট্রের নির্বাচনে আগে অরঙ্গাবাদে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি সরকারকে তুলোধনা করেন ওয়েইসি। তিনি বলেন, মুখে গান্ধী আর মনে গডসে মনোভাব নিয়ে চলে এই সরকার। গান্ধী হত্যাকারী নাথুরাম গডসেকে ‘নায়কের’ মর্যাদা দেয় বিজেপি। হায়দরাবাদের এই সাংসদের আরও অভিযোগ, গান্ধীকে হাতিয়ার করে ব্যবসা চালাচ্ছে বিজেপি। গোটা দেশকে বিজেপি বোকা বানাচ্ছে বলে দাবি ওয়েইসির।

আরও পড়ুন- দিল্লিতে সন্ত্রাসবাদী হামলার ছক! একাধিক এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিস

এ দিন ওয়েইসি বলেন, গান্ধীকে ৩ টে গুলি করে হত্যা করেছিলেন নাথুরাম গডসে। কিন্তু আজ প্রতিদিন মানুষ হত্যা হচ্ছে। যে গান্ধী চাষিদের প্রতি সহমর্মিতা পোষণ করতে, আজই সেই চাষিরা আত্মহত্যা করছেন। এই মুহূর্তে গান্ধীজির অহিংস ভাবনা ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে বলে জানান আসাউদ্দিন। সম্প্রতি লন্ডন আদালতে নিজ়ামের ৩০০ কোটির সম্পত্তি নিয়ে এক মামলায় ভারতের কাছে পরাজিত হয় পাকিস্তান। আসাউদ্দিন বলেন, ওই সম্পত্তি নিজ়ামের বংশধর এবং ভারত সরকারের প্রাপ্য। নিজ়ামের ওই অর্থ দেশের উন্নয়নে কাজে লাগানো উচিত বলে দাবি তোলেন আসাউদ্দিন।

.