'বিরোধী দলের নেতাদের এখন জায়গা নেই BJP-তে!'

২০১৪ সালে বিপুল ভোটে জিতে কেন্দ্রে সরকার গঠিন। তারপরই ২০১৭ সালে উত্তরপ্রদেশের মসনদে দখল। ভোটের আগে প্রচারের অ্যাজেন্ডা যাই হোক না কেনও, প্রতিটি ক্ষেত্রেই বিরোধীদের কার্যত হোয়াইট ওয়াশ করেই টার্গেট পুরণ করে চলেছে বিজেপি। গত ৩ বছর ধরেই নরেন্দ্র মোদীকে সামনে রেখে চলছে এই কাজ। সঙ্গে রয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

Updated By: Mar 29, 2017, 08:20 PM IST
'বিরোধী দলের নেতাদের এখন জায়গা নেই BJP-তে!'

ওয়েব ডেস্ক : ২০১৪ সালে বিপুল ভোটে জিতে কেন্দ্রে সরকার গঠিন। তারপরই ২০১৭ সালে উত্তরপ্রদেশের মসনদে দখল। ভোটের আগে প্রচারের অ্যাজেন্ডা যাই হোক না কেনও, প্রতিটি ক্ষেত্রেই বিরোধীদের কার্যত হোয়াইট ওয়াশ করেই টার্গেট পুরণ করে চলেছে বিজেপি। গত ৩ বছর ধরেই নরেন্দ্র মোদীকে সামনে রেখে চলছে এই কাজ। সঙ্গে রয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

এমন সাফল্যের জোয়ারে নিজেদের ভাসাতে গত কয়েক বছরে একাধিক রাজনৈতিক দলের থেকে হাজার হাজার কর্মী যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। যোগ দিয়েছেন বহু প্রথম সারির নেতাই।

তবে, সম্প্রতি উত্তরপ্রদেশ নির্বাচনে দল বিপুল ভোটে জেতার পর হঠাত্‍ই এক অদ্ভূত সিদ্ধান্ত নিয়েছেন শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন- নির্যাতিতা মহিলাকে দ্রুত সাহায্য যোগী আদিত্যনাথের

কী সেই সিদ্ধান্ত?

দলের তরফে জানানো হয়েছে, বিরোধী দলের কোনও নেতাকে আগামী ৬ মাসের মধ্যে বিজেপি-তে যোগ দেওয়ানো হবে না। দলের নীতি নির্ধারণ কমিটির পক্ষ থেকে এমন ইঙ্গিত নিয়ে উঠেছে প্রশ্ন। আর তাতেই দেওয়া হয়েছে সাফ জবাব। বলা হয়েছে, সম্প্রতি হওয়া কয়েকটি নির্বাচনে বিভিন্ন দলের প্রতিনিধিরা প্রতিদ্বন্দ্বিতায় নামেন। কিন্তু, সেখানে যারা হেরে গেছেন তাদের অনেকেই এখন বিজেপি-তে যোগ দিতে চাইছেন। দলের মুখপাত্র চন্দ্র মোহন জানিয়েছেন, এই হেরে যাওয়ার প্রতিনিধিদের যোদি আমরা বিজেপি-তে আনি, তাহলে মানুষের কাছে ভুল বার্তা যাবে। কারণ, নির্বাচনে ভোটাররা তাঁদের বিরুদ্ধে মত দিয়েছেন।

.