দিগ্বির 'হিন্দু সন্ত্রাসবাদী' মন্তব্য নিয়ে রাহুলকে চাপ বিজেপির

ভোটের আগে হিন্দুত্ব নিয়ে কংগ্রেসকে আক্রমণ বিজেপির। 

Updated By: Jun 20, 2018, 09:03 PM IST
দিগ্বির 'হিন্দু সন্ত্রাসবাদী' মন্তব্য নিয়ে রাহুলকে চাপ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: হিন্দুত্বকে হাতিয়ার করে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণের ধার আরও বাড়াল বিজেপি। বুধবার তারা দাবি করল, 'হিন্দু সন্ত্রাসবাদ' মন্তব্যের জন্য দিগ্বিজয় সিংকে বহিষ্কার করুক কংগ্রেস। রাজনৈতিক মহলের মতে,  লোকসভা ভোটের আগে কংগ্রেসের গায়ে হিন্দুবিরোধী তকমা সাঁটতে দিগ্বিজয়ের মন্তব্যকেই ঢাল করেছে বিজেপি। 

বিজেপির মুখপাত্র সম্বিত্ পাত্র বলেন, ''দল থেকে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংকে বহিষ্কারের দাবি করছি। কোটি কোটি হিন্দুর উপরে আঙুল তুলেছেন দিগ্বিজয়। তাঁদের সন্ত্রাসবাদী বলে অবমাননা করেছেন।'' একইসঙ্গে এই বিষয়ে রাহুল গান্ধীর উপর চাপ বাড়িয়ে অবস্থান স্পষ্ট করার দাবিও করেছেন সম্বিত্। তাঁর প্রশ্ন, হিন্দুদের কেন এমন আচরণ করছেন? 

কংগ্রেসের সাধারণ সম্পাদক দিগ্বিজয় সিং অভিযোগ করেছিলেন, যত জন 'হিন্দু সন্ত্রাসবাদী' ধরা পড়েছে, তারা সকলেই আরএসএসের। যদিও বিরোধিতার মুখে পড়ে একশো আশি ডিগ্রি ঘুরে যান মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। শুক্রবার নিজের অবস্থান স্পষ্ট করে দিগ্বিজয় সিং দাবি করেন, কখনই হিন্দু সন্ত্রাসবাদ শব্দের প্রয়োগ করেননি তিনি। সঙ্ঘী সন্ত্রাসবাদের কথাই বলেছেন। সন্ত্রাসের সঙ্গে ধর্মের কোনও যোগ নেই।

চলতি বছরের শেষে মধ্যপ্রদেশে বিধানসভার ভোট। তারপর লোকসভা। তার আগে কংগ্রেসের গায়ে হিন্দু বিরোধী তকমা সাঁটতে চাইছে বিজেপি, এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশের। গুজরাট নির্বাচনের প্রচারের সময় থেকে 'নরম হিন্দুত্বে'র পথ নিয়েছেন রাহুল গান্ধী। সম্প্রতি ইফতার পার্টিতে মাত্র ১০ সেকেন্ডের জন্য ফেজ টুপি পড়েছিলেন তিনি। রাজনৈতিক মহলের বক্তব্য, কংগ্রেসের 'নরম হিন্দুত্বে'র কৌশলকে ভেস্তে দিতে দিগ্বিজয়ের মন্তব্য নিয়ে হইচই শুরু করেছে বিজেপি।

আরও পড়ুন- প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখি না, জি নিউজের কনক্লেভে দাবি অখিলেশের

.