উত্তরপ্রদেশে প্রতিটি সরকারি দফতরে এবার থেকে বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু হচ্ছে

রাজ্য সরকারের প্রতিটি দফতরে এবার কর্মীদের জন্য বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু করার নির্দেশ দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ব্লক স্তরের দফতর থেকে রাজ্য সচিবালয় পর্যন্ত এই বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু করার কথা বলেন যোগী।

Updated By: Apr 23, 2017, 06:30 PM IST
উত্তরপ্রদেশে প্রতিটি সরকারি দফতরে এবার থেকে বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু হচ্ছে

ওয়েব ডেস্ক : রাজ্য সরকারের প্রতিটি দফতরে এবার কর্মীদের জন্য বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু করার নির্দেশ দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ব্লক স্তরের দফতর থেকে রাজ্য সচিবালয় পর্যন্ত এই বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু করার কথা বলেন যোগী।

আরও পড়ুন- 'দেশে মহিলারা কেনও শান্তিতে থাকতে পারবেন না?', সাফ প্রশ্ন সুপ্রিম কোর্টের

আজ গ্রামোন্নয়ন দফতরের আধিকারিকদের সঙ্গে একটি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। সেখানেই কর্মীদের উপস্থিতি নিয়ে বেজায় চটে যান তিনি। এরপরই এই বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু করার নির্দেশ দেন তিনি। শুধু কর্মীদের উপস্থিতি নিয়েই এই নয়া নিময় লাগু করার কথা তিনি বলেছেন তাই নয়, পঞ্চায়েত স্তরে প্রতিটি জনপ্রতিনিধির সম্পর্কে বিস্তারিত তথ্য রাখার জন্যও একটি বোর্ড গঠনের কথা বলেন তিনি।  

প্রধানমন্ত্রী আবাস যোজনা, MNREGS, গ্রামীণ পানীয় জল প্রকল্প সহ প্রতিটি কেন্দ্রীয় প্রকল্প যাতে গ্রামে গ্রামে লাগু করা যায় সেই বিষয়ে নজর দিতে হবে বলে তিনি বলেন। উত্তরপ্রদেশে ৫.৭৩ লাখ পরিবার ইতিমধ্যেই প্রধানমন্ত্রী আবাস যোজনার অধিনের রয়েছে।

.