রিয়ার 'অওকাত' নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে, চাকরি ছেড়ে এবার নীতীশ কুমারের দলে বিহারের প্রাক্তন ডিজি

রাজ্য সরকারের ওই তত্পরতা দেখে বিহার পুলিসে উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলেন রিয়া চক্রবর্ত্তী। পাল্টা রিয়ার 'অওকাত' নিয়েও প্রশ্ন তোলেন গুপ্তেশ্বর

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 27, 2020, 05:23 PM IST
রিয়ার 'অওকাত' নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে, চাকরি ছেড়ে এবার নীতীশ কুমারের দলে বিহারের প্রাক্তন ডিজি
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন:  জল্পনাই সত্যি। শেষপর্যন্ত নীতীশ কুমারের দলে যোগ দিলেন বিহারের প্রাক্তন ডিজি গুপ্তেশ্বর পান্ডে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে প্রকাশ্যে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন এই পুলিস আধিকারিক। 

শনিবারই জল্পনা ছিল স্বেচ্ছাবসর নেওয়ার পর এদিনই জেডিইউতে যোগ দেবেন বিহারের প্রাক্তন ডিজি। কিন্তু এদিন পাটনায় জেডিইউয়ের অফিসে এসে নীতীশ কুমারের সঙ্গে দেখা করে ফিরে যান। সাংবাদিকদের বলেন, রাজ্যে এতদিন স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিয়েছেন নীতীশ কুমার। তাই তাঁকে ধন্যবাদ জানাতে এসেছিলাম। রাজনীতিতে যোগ দেব এমনকিছু এখনও ঠিক করিনি। আমি মানুষের ডিজি। বক্সারের মানুষই ঠিক করবেন, এরপর আমি কী করব।

আরও পড়ুন-পাল্টা চাপে চিন, লাদাখে এলএসি বরাবর T-90, T-72 ট্যাঙ্ক মোতায়েন করল ভারত

ওই বক্তব্যের ২৪ ঘণ্টা পার হতে না হতেই একশো আশি ডিগ্রি ঘুরে গেলেন গুপ্তেশ্বর। রবিবার নীতীশ কুমারের সরকারি বাসভবনে এসে ছোটখাটো এক অনুষ্ঠানের মাধ্যমে যোগ দিলেন জেডিইউতে।  এদিন তিনি বলেন, মুখ্যমন্ত্রী নিজে আমাকে জেডিইউ-তে যোগ দিতে বলেছিলেন। দল যা বলবে সেটাই করব। রাজনীতি খুব বেশি বুঝি না। এতদিন সমাজের একেবারে নীচুতলার মানুষের জন্য কাজ করেছি।

কে এই গুপ্তেশ্বর পান্ডে!

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অভিনেত্রী রিয়া চক্রবর্ত্তীর বিরুদ্ধে পুলিসে অভিযোগ করেছিলেন সুশান্তের বাবা। অভিযোগ ছিল, সুশান্তের একাউন্টের টাকা নয়ছয় করে তাঁকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন রিয়া। ওই অভিযোগের তদন্তে বিপুল তত্পরতা দেখিয়েছিল বিহার পুলিস। তার পেছনে ছিল এই গুপ্তেশ্বর পান্ডের ভূমিকা।

আরও পড়ুন-নগদে ২৬০ কোটি টাকা জমা! সারদাকাণ্ডে আয়কর দফতরকে চিঠি দিয়ে নথি চাইল সিবিআই

রাজ্য সরকারের ওই তত্পরতা দেখে বিহার পুলিসে উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলেন রিয়া চক্রবর্ত্তী। পাল্টা রিয়ার 'অওকাত' নিয়েও প্রশ্ন তোলেন গুপ্তেশ্বর।  প্রকাশ্য়ে ডিজি বলেন, নীতীশ কুমারের সমালোচনা করার কোনও অধিকার নেই রিয়ার। এনিয়ে প্রবল জলঘোলা হয় রাজ্যে। পুলিসের একজন আধিকারিক কীভাবে এরকম মন্তব্য করতে পারেন তা নিয়েও প্রশ্ন তোলে বিভিন্ন মহল।

বিহারে রাজনৈতিক মহলে জোর জল্পনা, জেডিইউয়ের টিকিটে এবার বিধানসভায় লড়তে পারেন গুপ্তেশ্বর। সম্ভবত বক্সার থেকেই তিনি নির্বাচনে লড়াই করতে পারেন।  এর আগেও একবার ইস্তফা দিতে চেয়েছিলেন গুপ্তেশ্বর পান্ডে। কিন্তু নীতীশ কুমারের মধ্যস্থতায় সেবার চাকরি ছাড়া থেকে বিরত হন তিনি। মঙ্গলবার তিনি সংবাদমাধ্যমে জানান, এবার আমি মুক্ত। এখন যা খুশি করতে পারি। এতেই জল্পনা ছড়ায়, রাজনীতিতেই যোগ দিচ্ছেন গুপ্তেশ্বর।

.