Bihar Politics: ২০২৪ সালের লোকসভা ভোটে মোদীকে সরানোর ডাক দিলেন লালুপ্রসাদ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মসনদ থেকে উচ্ছেদ করতে হবে, এটাই এখন তাঁর অ্যাজেন্ডা স্পষ্ট করে দিয়েছেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। তাই ২০২৪ সালের লোকসভা ভোটের আগে নিজের লক্ষ্যের কথা ঘোষণা করে দিলেন তিনি।

Updated By: Aug 17, 2022, 07:32 PM IST
Bihar Politics: ২০২৪ সালের লোকসভা ভোটে মোদীকে সরানোর ডাক দিলেন লালুপ্রসাদ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মসনদ থেকে উচ্ছেদ করতে হবে, এটাই এখন তাঁর অ্যাজেন্ডা স্পষ্ট করে দিয়েছেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। তাই ২০২৪ সালের লোকসভা ভোটের আগে নিজের লক্ষ্যের কথা ঘোষণা করে দিলেন তিনি। এদিকে, বিজেপির সুশীল কুমার মোদী বিহার ক্যাবিনেটের এক মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে লালু মোদী সরকার নিয়ে তাঁর এই মনোভাব ব্যক্ত করেন। এবং তখনই সুশীল কুমারের ওই অভিযোগের প্রতিক্রিয়াও দেন। তিনি বলেন, সুশীল মোদী একজন মিথ্যাবাদী, ওঁর পুরো অভিযোগই ভুল। প্রসঙ্গত, বিহারে মঙ্গলবারই ৩১ জন নেতা ক্যাবিনেট মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। লালু প্রসাদ যাদবের বড় ছেলে তেজ প্রতাপ যাদবকে মন্ত্রী করা হয়েছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে মহাজোট সরকার তাদের মন্ত্রিসভায় জাতিগত সমীকরণকে বজায় রাখার ক্ষেত্রে আন্তরিক থেকেছে। সাধারণ ওবিসি এবং অর্থনৈতিকভাবে অনগ্রসর শ্রেণীর থেকে ১৭ জন বিধায়ককে মন্ত্রী করা হয়েছে।

আরও পড়ুন: Jawan Body Recovered: পাকিস্তানের বিরুদ্ধে অভিযানে গিয়ে নিখোঁজ, ৩৮ বছর পর সিয়াচেনের বাঙ্কারে মিলল জওয়ানের দেহ

শপথ নেওয়ার পরেই ২০২৪-এর দিকে ইঙ্গিত দেন নীতীশ কুমার। তিনি প্রশ্ন তোলেন, যারা ২০১৪ সালে ক্ষমতায় এসেছে, তারা কি ২০২৪ সালে আবার ক্ষমতায় আসবে? লোকসভা নির্বাচনকে সামনে রেখে জেডিইউও জাতিগত সমীকরণএক মাথায় রাখার যথাসাধ্য চেষ্টা করেছে। এর জন্য মন্ত্রিসভায় তাদের তরফ থেকে দুই জন কুর্মি, এক জন যাদব, এক জন মুসলিম, জুই জন অনগ্রসর জাতির নেতা, দুই জন তফসিলি জাতির নেতা, এক জন কুশওয়াহা, এক জন ভূমিহার, এক জন ব্রাহ্মণ এবং একজন রাজপুতকে স্থান দেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.