বিজেপি-এলজেপিকে জেতান, গড়তে হবে নীতীশমুক্ত সরকার, ভোটের দুদিন আগে জ্বলে উঠলেন চিরাগ

রবিবার চিরাগ পাসোয়ান ডাক দিয়েছেন নীতীশকে হারান। উনি আর 'সুশাসনবাবু' নন

Updated By: Oct 25, 2020, 06:15 PM IST
বিজেপি-এলজেপিকে জেতান, গড়তে হবে নীতীশমুক্ত সরকার, ভোটের দুদিন আগে জ্বলে উঠলেন চিরাগ

নিজস্ব প্রতিবেদন: মোদীজি হৃদয়ে রয়েছেন তবুও তিনি এনডিএর ছত্রছায়ায় বিহার ভোটে লড়াই করতে চাননি। কারণ নীতীশ কুমার।

এলজেপি নেতা চিরাগ পাসোয়ানের এহেন একগুঁয়ে অবস্থানের জন্যই বিহার বিধানসভা নির্বাচনে একাই লড়ছে এলজিপি। একা লড়াই করলেও চিরাদের জেহাদ বিজেপির বিরুদ্ধে নয়, নীতীশের বিরুদ্ধেই।

আরও পড়ুন-লাদাখের সত্যিটা স্বীকার করতে ভয় পাচ্ছেন ভাগবত, বিজয়াতেও সংঘ প্রধানকে নিশানা রাহুলের 

রবিবার চিরাগ পাসোয়ান ডাক দিয়েছেন নীতীশকে হারান। উনি আর 'সুশাসনবাবু' নন।  এদিন এক টুইটে চিরাগ লেখেন, বিহার ফাস্ট, বিহারি ফাস্ট। এটাই দলের মন্ত্র। দয়াকরে এলজেপিকে ভোট দিন। যেখানে এলজেপি দাঁড়িয়েছে সেখানে এলজেপিকে ভোট দিন। অন্য জায়গায় বিজেপিকে জেতান। বিহারের পরবর্তি সরকার হবে নীতীশ মুক্ত সরকার।' বুধবার বিহার বিধানসভার প্রথম দফার নির্বাচন। তার আগে এভাবেই জ্বলে উঠলেন চিরাগ পাসোয়ান।

রাজ্যে ১৩৮ আসনে লড়াই করছে এলজেপি। এর মধ্যে ১২২ আসনে নীতীশ কুমারের দলের বিরুদ্ধে প্রার্থী দাঁড় করিয়েছেন চিরাগ পাসোয়ান। রাজ্যে ২৪৩ আসনের মধ্যে মাত্র ৫টি আসনে বিজেপির বিরুদ্ধে প্রার্থী দিয়েছে এলজেপি। ফলে স্পষ্ট, লড়াইটা আরজেডি-সহ অন্যান্য বিরোধীদের বিরুদ্ধে যতটা, তার থেকেও অনেক বেশি নীতীশের বিরুদ্ধে।

আরও পড়ুন-দেশের বিরুদ্ধে হুমকি এলেই পাল্টা লড়াই করব, চিনকে হুঁশিয়ারি দোভালের

এদিকে, বিজেপি সাফ জানিয়ে দিয়েছে, জিতলে নীতীশই হবেন এনডিএর মুখ্যমন্ত্রী। তাহলে এলজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছে না কেন বিজেপি! রাজ্য রাজনীতিতে জল্পনা, এ সবের পেছনে বিজেপি।

লকডাউনের সময় থেকেই এলজিপি ও বিজেপির একাংশ জোর শোরগোল শুরু করে দেয়, সরাতে হবে নীতীশকে। কিন্তু তাতে কান দেয়নি বিজেপি। কিন্তু অনড় চিরাগ। জেপি নাড্ডার মধ্যস্থতাতেও বরফ গলেনি। একাই লড়ছে এলজেপি।

.