Chhattisgarh: বিড়ম্বনায় ভুপেশ বাঘেল, গ্রেপ্তার বাবা নন্দ কুমার

নন্দ কুমারের ছেলে হলেও মুখ্যমন্ত্রী হিসেবে এরম ভুলের জন্য তিনি নন্দ কুমারকে ক্ষমা করতে পারেননা বলে জানিয়েছেন ভুপেশ বাঘেল

Updated By: Sep 7, 2021, 07:18 PM IST
Chhattisgarh: বিড়ম্বনায় ভুপেশ বাঘেল, গ্রেপ্তার বাবা নন্দ কুমার

নিজস্ব প্রতিবেদন: বিড়ম্বনার মুখে ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। ব্রাহ্মণ সমাজের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার অপরাধে এবার রায়পুর পুলিস গ্রেপ্তার করল ভুপেশ বাঘেলের বাবা নন্দ কুমার বাঘেলকে। রায়পুরের একটি কোর্ট তাকে ১৫ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেয়। 

সম্প্রতি নন্দ কুমার বাঘেল উত্তর প্রদেশে গিয়ে বলেন ব্রাহ্মণরা বিদেশী। ব্রাহ্মণরা অন্যদেরকে অচ্ছুৎ মনে করেন, মানুষ যেন তাদের বয়কট করেন। এরপরেই শনিবার রাতে রায়পুরের ডিডি নগর থানায় নন্দ কুমারের বিরুদ্ধে ১৫৩ ধারায় উষ্কানীমূলক মন্তব্যের জন্য অভিযোগ দায়ের করে সর্ব ব্রাহ্মণ সমাজ।

আরও পড়ুন: Uttar Pradesh: ঝাড়খণ্ডের পর উত্তর প্রদেশ, সপা বিধায়ক চাইলেন নমাজের ঘর

নন্দ কুমার গ্রেপ্তার হওয়ার পরেই ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল বলেন তাঁর রাজ্যে কেউই আইনের উর্দ্ধে নন। মুখ্যমন্ত্রী হিসেবে তার দায়িত্ব রাজ্যের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি বজায় রাখা। তিনি আরও জানান, নন্দ কুমারের সঙ্গে তাঁর রাজনৈতিক মতবিরোধ রয়েছে। নন্দ কুমারের ছেলে হলেও মুখ্যমন্ত্রী হিসেবে এরম ভুলের জন্য তিনি নন্দ কুমারকে ক্ষমা করতে পারেননা। 

ভুপেশ বাঘেলের বিড়ম্বনা নতুন নয়। কিছুদিন আগেই ছত্তিশগড়ে কংগ্রেসের নেতা টিকে সিং দেও দাবি করেন তাঁকে রোটেশন পদ্ধতিতে মুখ্যমন্ত্রী করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এরপরেই ভুপেশ বাঘেল সংখ্যাগরিষ্ঠ বিধায়কের সমর্থন দেখিয়ে মুখ্যমন্ত্রীত্ব চালিয়ে যাওয়ার দাবি করেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী তাঁর দাবি মেনে নেওয়ায় এবারের মতো বেঁচে যায় তার পদ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.