রাতবিরেতে ঘেউ-ঘেউয়ে বিরক্ত! কুকুরকে গুলি করে দিলেন চিকিত্সক

বেঙ্গালুরুর একটি হাসপাতালে মনোরোগের চিকিতসক শ্যাম সুন্দর। দীর্ঘদিন ধরে কুকুরের প্রতি তাঁর প্রবল বিরক্তি।

Updated By: Nov 13, 2019, 02:44 PM IST
রাতবিরেতে ঘেউ-ঘেউয়ে বিরক্ত! কুকুরকে গুলি করে দিলেন চিকিত্সক
ছবি সৌজন্যে টুইটার

নিজস্ব প্রতিবেদন : কুকুরগুলো তাঁর বাড়ির সামনে ঘেউ ঘেউ করত। রাতবিরেতে কুকুরের ডাকে তিনি প্রচণ্ড বিরক্ত হতেন। কিন্তু বিরক্তিতে তিনি যে এমন কাণ্ড ঘটিয়ে দেবেন কে জানত! ৮৩ বছর বয়সী চিকিতসক শ্যাম সুন্দর বাড়ির সামনে একটি কুকুরকে নিজের এয়ার গান থেকে তিনটি গুলি করেন। তিনটি গুলিই লাগে সেই কুকুরের গায়ে। এর পর রাস্তার সেই কুকুর যন্ত্রণায় কাঁদতে থাকে। যা দেখে ছুটে আসেন আশপাশের কয়েকজন পশুপ্রেমী। সেই পথকুকুরটিকে এর পর স্থানীয় একটি পেট ক্লিনিকে পাঠানো হয়।

বেঙ্গালুরুর একটি হাসপাতালে মনোরোগের চিকিতসক শ্যাম সুন্দর। দীর্ঘদিন ধরে কুকুরের প্রতি তাঁর প্রবল বিরক্তি। তাঁর অভিযোগ ছিল, রাস্তার কুকুরগুলো শুধু সারাদিন ঘেউ ঘেউ-ই করে না, তাঁর বাড়ির সামনের অংশ আবর্জনায় ভরিয়ে রাখে। তাঁর সেই বিরক্তি বাড়তে থাকে দিনের পর দিন। শেষমেশ নৃশংস কাণ্ড ঘটিয়ে বসেন সেই চিকিত্সক। মানুষ যখন অমানবিক হয়ে ওঠে তখন যা হয় আর কী! এদিনও রাস্তার একটি কুকুর তাঁর বাড়ির সামনে ডাকছিল। প্রথমে সেই কুকুরটিকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করেন সেই চিকিত্সক। কুকুরটি তাতে আরও জোরে চেঁচাতে শুরু করে। এর পরই রেগে গিয়ে এয়ার গান থেকে গুলি ছোঁড়েন তিনি। চিকিতসকের বিরুদ্ধে তাঁর প্রতিবেশি ও পশুপ্রেমীরা থানায় অভিযোগ দায়ের করেন। তাঁকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন-  সন্ধেয় বিজেপিতে যোগদান কর্নাটকের ‘বরখাস্ত’ হওয়া বিধায়কদের! ইঙ্গিত ইয়েদুরাপ্পার

কুরুরটির শরীরে তিনটি পেলেট ঢুকে ছিল। অপারেশন করে সেগুলো বের করা হবে বলে জানা গিয়েছে। জেপি নগরের একটি পেট ক্লিনিকে চিকিতসা চলছে সেই কুকুরটির। এর আগেও একাধিকবার দেশের বিভিন্ন প্রান্তে পথ কুকুরদের প্রতি একের পর এক নৃশংস ঘটনার খবর পাওয়া গিয়েছে। অভিযুক্তদের গ্রেফতারও করা হয়েছে। কিন্তু দৃষ্টান্তমূলক কোনও শাস্তির নজির সেভাবে দেখা যায়নি। ফেল অবলাদের প্রতি মানুষের অবিচার দিনের পর দিন বেড়েই চলেছে। রাস্তার কুকুরদের গায়ে গরম জল বা অ্যাসিড ঢেলে দেওয়া, বাঁশ বা লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলার মতো জঘন্য ঘটনা দিন-দিন যেন পাল্লা দিয়ে বাড়ছে। বেঙ্গালুরুর এই ঘটনা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে গেল, পথকুকুরদের প্রতি মানুষের নির্মম অত্যাচার এখনও সমান তালে চলছে। 

.