নীতীশের উদ্বোধনের আগেই বাঁধ ভেঙে 'প্লাবিত' ভাগলপুর

Updated By: Sep 20, 2017, 06:51 PM IST
নীতীশের উদ্বোধনের আগেই বাঁধ ভেঙে 'প্লাবিত' ভাগলপুর
বাঁধ ভেঙে প্লাবন ভাগলপুরের কিছু অংশ। ছবি- সোশ্যাল মিডিয়া

সংবাদ সংস্থা: উদ্বোধনের আগেই ভেঙে গেল ৩৮৯ কোটি টাকার বাঁধের একাংশ। মঙ্গলবার গঙ্গার উপর তৈরি এই বাঁধের উদ্বোধন করা কথা ছিল বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের। কিন্তু উদ্বোধনের আগে পরীক্ষামূলকভাবে পাম্প চালিয়ে দেখতে গিয়েই ঘটে বিপত্তি। বাতেশ্বরস্থান গঙ্গা পাম্প ক্যানেলের একাংশ  ভেঙে গিয়ে প্লাবিত হয়ে যায় ভাগলপুরে বেশ কিছু এলাকা।

আরও পড়ুন- পেট্রোল, ডিজেল কি আদৌ জিএসটি-র আওতায় আসবে? দেখে নিয়ে ট্যাক্সের তালিকা

এ দিন একটি প্রেস বিবৃতি দিয়ে নীতীশের অফিস জানায়, যান্ত্রিক ত্রুটির জন্য বাতেশ্বরস্থান গঙ্গা পাম্প ক্যানেল প্রকল্প উদ্বোধন করা সম্ভব হয়নি।  এদিকে উদ্বোধনের আগে সংবাদপত্রে ঘটা করে বিজ্ঞাপন দিয়ে রাজ্য জলসম্পদ এবং সেচ মন্ত্রী রাজীব রঞ্জন সিং-এর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিতির কথা জানানো হয়েছিল। বলা হয়েছিল, এই বাঁধ বিহার এবং প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডের সেচ ব্যবস্থায় সহযোগিতা করবে।

আরও পড়ুন- ১২ ঘণ্টায় একটি এনকাউন্টার করে যোগীর পুলিস

বিহার এবং ঝাড়খণ্ডের যৌথ এই প্রকল্প ভাগলপুরের ১৮ হাজার ৬২০ হেক্টর  এবং ঝড়খণ্ডের ৪ হাজার হেক্টর জমিতে সেচ ব্যবস্থার বন্দোবস্ত করা হবে বলে সরকারি ভাবে জানানো হয়। ১৯৭৭ সালে এই প্রকল্প ১৪ কোটি টাকায় অনুমোদন করেছিল যোযনা কমিশন তথা একালের নীতি আয়োগ। ৪০ বছর পর নীতীশের জামানাতেও সাফল্যের মুখ দেখল না  বাতেশ্বরস্থান গঙ্গা পাম্প ক্যানেল প্রকল্প।

.