বিচারপতিদের 'বিদ্রোহ' নিয়ে রাহুলকে রাজনীতি না করার আবেদন বার কাউন্সিলের

সুপ্রিম কোর্টের ৪ 'বিদ্রোহী' বিচারপতি ও প্রধান বিচারপতির মধ্যে আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নেওয়ার চেষ্টা বার কাউন্সিলের। 

Updated By: Jan 13, 2018, 09:39 PM IST
বিচারপতিদের 'বিদ্রোহ' নিয়ে রাহুলকে  রাজনীতি না করার আবেদন বার কাউন্সিলের

ওয়েব ডেস্ক: সুপ্রিম কোর্টের বিচারপতিদের 'বিদ্রোহ' থেকে রাজনীতিকদের দূরে থাকার বার্তা দিল বার কাউন্সিল। বিষয়টি নিয়ে রাজনীতি না করার জন্য রাহুল গান্ধী অনুরোধ করলেন বার কাউন্সিলের প্রধান মনন কুমার মিশ্র। 

শুক্রবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বিরুদ্ধে 'জেহাদ' করেন ৪ প্রবীণ বিচারপতি। তুচ্ছ বিষয় নিয়ে হাটখোলা করা উচিত নয় বলে মনে করে বার কাউন্সিল অব ইন্ডিয়া। শনিবার বৈঠকে বসেন বার কাউন্সিলের প্রতিনিধিরা। বৈঠকের পর মনন কুমার মিশ্র বলেন, বিষয়টি যত তাড়াতাড়ি সম্ভব নিষ্পত্তি করতে চাইছি আমরা। প্রকাশ্যে আনার মতো বড় বিষয় নয় এটা। সাত সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান বিচারপতির সঙ্গে দেখা করবেন। 

আরও পড়ুন- তুচ্ছ বিষয় নিয়ে মুখ খোলা উচিত হয়নি, ৪ বিচারপতির সমালোচনায় বার কাউন্সিল

শুক্রবার সাংবাদিক বৈঠক করে কেন্দ্রকে কাঠগড়ায় তুলেছিলেন রাহুল গান্ধী। সেই প্রসঙ্গে মনন কুমার মিশ্র বলেন, ''রাহুল গান্ধী ও অন্যান্য রাজনৈতিক দলকে বিচার ব্যবস্থা নিয়ে কথা বলার সুযোগ দিয়েছি আমরাই। এটা দুর্ভাগ্যজনক। বার কাউন্সিলের তরফ থেকে এবিষয়ে রাজনীতি করা থেকে তাঁকে বিরত থাকার অনুরোধ করছি আমরা। প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রী গতকালই বলেছেন, বিচারব্যবস্থার অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাবে না সরকার।'' 

.