Bank Union Strike: ২ দিনের ধর্মঘটে ৯ লক্ষ ব্যাঙ্ক কর্মী, সমস্যায় গ্রাহকরা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) সহ বেশিরভাগ ব্যাঙ্ক ইতিমধ্যেই তাদের গ্রাহকদের জানিয়ে দিয়েছে যে ধর্মঘটের কারণে পরিষেবাগুলি ব্যাহত হতে পারে

Updated By: Dec 16, 2021, 02:44 PM IST
Bank Union Strike: ২ দিনের ধর্মঘটে ৯ লক্ষ ব্যাঙ্ক কর্মী, সমস্যায় গ্রাহকরা

নিজস্ব প্রতিবেদন: যদি ব্যাঙ্কে কোনও কাজ থাকে, আজ এবং কাল তা করা সম্ভব হবে না। বৃহস্পতিবার থেকে সরকারি ব্যাঙ্কগুলির প্রায় নয় লক্ষ কর্মী দুদিনের ধর্মঘটে সামিল হয়েছেন। এই অবস্থায় সাধারণ মানুষ ব্যাঙ্ক সংক্রান্ত কাজ করতে অসুবিধায় পড়তে পারে। ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস (UFBU) এই দুই দিনের ধর্মঘটের ডাক দিয়েছে।

ব্যাঙ্ক ইউনিয়নের নেতারা জানিয়েছেন, দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে বেসরকারিকরণের সরকারি প্রচেষ্টার বিরুদ্ধে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশনের (AIBOC) সাধারণ সম্পাদক সৌম্য দত্ত বলেছেন যে অতিরিক্ত প্রধান শ্রম কমিশনারের সঙ্গে সমধান বৈঠক ব্যর্থ হয়েছে এবং ইউনিয়নগুলি ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: Omicron আক্রান্ত শিশুর করোনা পরীক্ষার ফল নেগেটিভ

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) সহ বেশিরভাগ ব্যাঙ্ক ইতিমধ্যেই তাদের গ্রাহকদের জানিয়ে দিয়েছে যে ধর্মঘটের কারণে চেক ক্লিয়ারেন্স এবং ফান্ড ট্রান্সফারের মতো বিভিন্ন পরিষেবাগুলি ব্যাহত হতে পারে। দুই দিন ধর্মঘটের পরই ছুটির কারণে রোবিবার (১৯ ডিসেম্বর) ব্যাঙ্ক বন্ধ থাকবে।

২০২১-২২ সালের বাজেটে, কেন্দ্রীয় সরকার দুটি সরকারী ব্যাঙ্ককে বেসরকারীকরণের প্রস্তাব করে। তার প্রস্তুতিও শুরু করেছে সরকার। জানা গেছে সরকার সংসদের শীতকালীন অধিবেশনে ব্যাঙ্কিং আইন (সংশোধনী) বিল ২০২১ আনার প্রস্তুতি নিচ্ছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.