Bangladeshi Arrested: দেশে ৯ হাজার কোটি টাকা জালিয়াতি করে উধাও, অবশেষে ইডির জালে বাংলাদেশি নাগরিক

প্রশান্তর গ্রেফাতার নিয়ে আজ বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেন, তার গ্রেফতারির ব্যাপারে ভরত অফিসিয়ালি কিছু জানায়নি

Updated By: May 15, 2022, 08:20 PM IST
Bangladeshi Arrested: দেশে ৯ হাজার কোটি টাকা জালিয়াতি করে উধাও, অবশেষে ইডির জালে বাংলাদেশি নাগরিক

নিজস্ব প্রতিবেদন: প্রায় ৯ হাজার কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি করে দেশছাড়া। বাংলাদেশি নাগরিক প্রশান্ত কুমার হালদারকে শেষপর্যন্ত  গ্রেফতার করল ইডি। দেশে ওই বিপুল টাকার দুর্নীতি করে এতদিন সে লুকিয়ে ছিল এদেশে। তার সঙ্গী আরও ৫ জনকে গ্রেফতার করেছে আর্থিক দুর্নীতি তদন্ত সংস্থা। বাংলাদেশ সরকারের আবেদনের ভিত্তিতে প্রশান্তের বিরুদ্ধে একটি রেড কর্নার নোটিস জারি করেছিল ইন্টারপোল।

ভারতে ঢুকে সে এদেশের নথিপত্র জোগাড় করেছিল। তার ভিত্তিতেই এদেশে সম্পত্তি কেনাবেচার ব্যবসা খুলেছিল। গ্রেফতার আগে দেশের অন্তত ১১টি জায়গায় তার সন্ধানে তল্লাসি চালায় ইডি।

ইডির তরফে বলা হয়েছে, পরিচয় বদলে শিবশঙ্কর হালদার নাম নিয়ে সে এদেশে লুকিয়ে ছিল। এদেশে থাকতে থাকতেই সে এখানে প্যান, আধার, ভোটার আইডি জোগাড় করে ফেলে। ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে পশ্চিমবঙ্গে সে বিপুল সম্পতিও কেনে। জালিয়াতি করা ওই বিপুল টাকা সে ভারত ছাড়াও অন্য দেশে পাঠিয়ে দিয়েছে। শুধু তাই নয়, ভারতের পাশাপাশি তার কাছে গ্রানাডারও একটি পাসপোর্ট রয়েছে।

প্রশান্তর গ্রেফাতার নিয়ে আজ বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেন, ইন্টারপোলের মাধ্যমে আমরা পি কে হালদারকে অনেকদিন ধরেই খুঁজছি। তার গ্রেফতারির ব্যাপারে ভরত অফিসিয়ালি কিছু জানায়নি। জানালে তাকে দেশে ফেরানোর ব্যবস্থা হবে।

আরও পড়ুন-'মালদহে জোর করে ধর্মান্তরণ চলছে', রাজ্য BJP সভাপতির বিস্ফোরক অভিযোগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.