নিজের রাজনীতিক দলের নাম ঘোষণা করলেন বাইচুং

২০১৪ লোকসভা নির্বাচনে বাইচুং ভূটিয়াকে দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে বিজেপির বিরুদ্ধে প্রার্থী করে তৃণমূল কংগ্রেস। যদিও, সেই নির্বাচনে পরাজিত হন তিনি।

Updated By: Apr 26, 2018, 07:13 PM IST
নিজের রাজনীতিক দলের নাম ঘোষণা করলেন বাইচুং

নিজস্ব প্রতিবেদন : নিজের রাজনৈতিক দলের নাম ঘোষণা করলেন ভারতীয় ফুটবলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভূটিয়া। 'হামরো সিকিম' নামে এই দলটি গঠনের কাজ তিনি শুরু করেছিলেন চলতি বছর ফেব্রুয়ারি মাস থেকে।  

২০১৪ লোকসভা নির্বাচনে বাইচুং ভূটিয়াকে দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে বিজেপির বিরুদ্ধে প্রার্থী করে তৃণমূল কংগ্রেস। যদিও, সেই নির্বাচনে পরাজিত হন তিনি। এরপর থেকেই ধীরে ধীরে তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে তাঁর। অবশেষে চলতি বছরের ফেব্রুয়ারিতে তৃণমূল কংগ্রেসের সমস্ত রকম সম্পর্ক ছিন্ন করেন তিনি। তবে রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথা বলেননি বাইচুং।

আরও পড়ুন- কর্নাটকে বিরোধীরা উন্নয়নের বার্তা ছেড়ে ধর্ম ও জাত-পাতের রাজনীতি করছে : প্রধানমন্ত্রী

নতুন দলের কথা ঘোষণা করে তিনি বলেন, ''মূলত সিকিমের যুবকদের এক ছাতার তলায় এনে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে 'হামরো সিকিম'-এর। সেই সঙ্গে দুর্নীতি ও মাদকের প্রভাব থেকে যুব সমাজকে মুক্ত করতে কাজ করবে এই দল।''

ভারতীয় ফুটবলের এই প্রাক্তন স্ট্রাইকার বলেন, ২০ বছর ধরে খেলার জগতে নিজেকে আস্তে আস্তে দাঁড় করিয়েছি। সেই একাগ্রতাকে কাজে লাগিয়েই এবার এই দলের কাজ করব।

.