প্রত্যাশিত ভাবেই হরিয়ানার বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী ববিতা ফোগাট

একই সঙ্গে এই তালিকায় নাম রয়েছে আর এক পদকজয়ী কুস্তিগীর যোগেশ্বর দত্তর।

Updated By: Oct 1, 2019, 10:36 AM IST
প্রত্যাশিত ভাবেই হরিয়ানার বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী ববিতা ফোগাট
ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন: রবিবার দিল্লিতে হরিয়ানার বিজেপি নেতৃত্বের সঙ্গে নরেন্দ্র মোদী ও অমিত শাহের বৈঠকের পরই সোমবার ৭৮ জন প্রার্থীর নামে তালিকা সামনে আনল বিজেপি। সোমবার এই তালিকা প্রকাশ করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। আর এই তালিকায় প্রত্যাশিত ভাবেই নাম রয়েছে কমনওয়েলথ গেমস-এ সোনাজয়ী কুস্তিগীর ববিতা ফোগাটের। একই সঙ্গে এই তালিকায় নাম রয়েছে আর এক পদকজয়ী কুস্তিগীর যোগেশ্বর দত্তর।

২১ অক্টোবর থেকে শুরু হচ্ছে হরিয়ানায় বিধানসভা নির্বাচন। বিধানসভা নির্বাচনে দারি বিধানসভা কেন্দ্র থেকে লড়বেন ববিতা ফোগাট। ১২ অগাস্ট ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা-সহ বিজেপির একাধিক শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে বিজেবিতে যোগদান করেন ববিতা ও তাঁর বাবা মহাবীর ফোগাট। ১৩ অগাস্ট ববিতা চাকরি থেকে ইস্তফার আর্জি জানিয়ে চিঠি পাঠান। ১০ সেপ্টেম্বর তাঁর ইস্তফাপত্র গৃহিত হয়েছে। ববিতা পরই বিজেপিতে যোগ দেন যোগেশ্বর দত্ত। নির্বাচনে যোগেশ্বর লড়বেন বরোদা কেন্দ্র থেকে। এই তালিকায় নাম রয়েছে হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংয়ের (পহোয়া)।

আরও পড়ুন: পটনায় হেলিকপ্টারে ত্রাণ পৌঁছল বায়ুসেনা, বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন নীতীশ কুমার

বিজেপির প্রকাশিত ৭৮ জনের প্রার্থীতালিকা থেকে ৭ জন বিধায়কের নাম বাদ পড়েছে। বাদ পড়া বিধায়কদের মধ্যে রয়েছেন রাজ্যের দুই মন্ত্রী বিপুল গোয়েল এবং রাও নারবীর সিং। তালিকা থেকে বাদ পড়েছে রাজ্যের ডেপুটি স্পিকার সন্তোষ যাদবের নামও। কারনাল বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দিতা হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর।

.