Ayodhya Masjid: অযোধ্যায় হবে দেশের সবচেয়ে সুন্দর মসজিদ, ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মক্কার ইমাম

Ayodhya News: রাম জন্মভূমি বাবরি মসজিদ মামলায় সুপ্রিম কোর্টের ২০১৯ সালে দেওয়া সিদ্ধান্তের অধীনে অযোধ্যায় মুসলিম পক্ষকে দেওয়া ৫ একর জমিতে প্রস্তাবিত মসজিদ নির্মাণের সঙ্গে সম্পর্কিত নতুন খবর সামনে এসেছে। 

Updated By: Dec 15, 2023, 09:52 AM IST
Ayodhya Masjid: অযোধ্যায় হবে দেশের সবচেয়ে সুন্দর মসজিদ, ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মক্কার ইমাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অযোধ্যার বাবরি মসজিদের জায়গায় জেলার ধন্নিপুরে পাওয়া পাঁচ একর জমির উপর তৈরি হতে যাওয়া নতুন মসজিদ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মক্কা থেকে আসা ইমাম। এই বিষয়ে আরও তথ্য জানিয়ে মসজিদ মুহাম্মদ বিন আবদুল্লাহ ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও মুম্বই বিজেপি নেতা হাজি আরাফাত শেখ বলেছেন, অযোধ্যায় নির্মিত নতুন মসজিদটি হবে ভারতের সবচেয়ে বড় মসজিদ। যেখানে বিশ্বের সবচেয়ে বড় কোরানও থাকবে।

এই আপডেটটি জুলাই মাসে এসেছিল

ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন, এই মসজিদটি নির্মাণের জন্য ২৯ জুলাই ২০২০ সালে গঠিত একটি ট্রাস্ট, প্রাথমিকভাবে অযোধ্যা মসজিদ নির্মাণ এবং অন্যান্য কিছু সুবিধার জন্য অনেক প্রস্তুতি নিয়েছিল। এই বছরের অক্টোবরে, মুম্বইয়ে বেশ কয়েকজন সিনিয়র আলেম এবং ফাউন্ডেশনের চেয়ারম্যান জুফর আহমেদ ফারুকীর উপস্থিতিতে, মসজিদটির নাম মসজিদ মহম্মদ বিন আবদুল্লাহ করার ঘোষণা করা হয়েছিল। এই উপলক্ষে মসজিদের নতুন নকশাও প্রকাশ করা হয়।

আরও পড়ুন: Swiggy: এক বছরে ৪২ লক্ষের উপর খাবার অর্ডার একজনেরই! 'ভ্যাবাচ্যাকা খেও নাকো...'

শেখ বলেন, মসজিদে পাঁচটি মিনার থাকবে যা ইসলামের পাঁচটি স্তম্ভ- কালেমা, নামাজ, রোজা, হজ এবং জাকাতের প্রতীক।

‘তাজমহলের চেয়েও সুন্দর হবে অযোধ্যা মসজিদ!’

সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, শেখ বলেছেন যে তিনি ফাউন্ডেশনের ট্রাস্টি এবং এখন তাকে মসজিদের উন্নয়ন কমিটির প্রধানও করা হয়েছে। মসজিদ কমপ্লেক্সে একটি ক্যান্সার হাসপাতাল, স্কুল ও কলেজ, একটি জাদুঘর, একটি গ্রন্থাগার এবং একটি সম্পূর্ণ নিরামিষ রান্নাঘর থাকবে। এখানে দর্শনার্থীদের বিনামূল্যে খাবার দেওয়া হবে। শেখ বলেন, এই মসজিদের একটি বড় আকর্ষণ হবে ওয়াজুখানার পাশে নির্মিত বিশাল অ্যাকুরিয়াম। শেখ দাবি করেছিলেন যে এর সৌন্দর্য তাজমহলকে ছাড়িয়ে যাবে।

আরও পড়ুন: Parliament Attack | Lalit Jha: সংসদ হানার মাস্টারমাইন্ড ললিত ঝা গ্রেফতার

শেখ আরও বলেন, 'সন্ধ্যা যত ঘনিয়ে আসবে, মসজিদের ঝর্ণাগুলো নামাজে প্রাণবন্ত হয়ে উঠবে। এখানকার সৌন্দর্য তাজমহলের সৌন্দর্যকেও ছাড়িয়ে যাবে। সবাই এখানে প্রার্থনা না করলেও এখানে সকল ধর্মের মানুষ শান্তি ও সম্প্রীতির জন্য এই স্মৃতিসৌধ দেখতে আসবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.