দেশের একাধিক শহরে বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করছিল সনাতন সংস্থা, দাবি এটিএস-এর

চরম দক্ষিণপন্থী এই সংগঠনকে আগেই নিষিদ্ধ ঘোষণা করার জন্য কেন্দ্রীয় সরকারকে আবেদন জানিয়েছিল এটিএস। এরই মধ্যে সংগঠনের ধৃত সদস্যদের জেরা করে আরও চাঞ্চল্যকর তথ্য মিলেছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। 

Updated By: Aug 26, 2018, 04:47 PM IST
দেশের একাধিক শহরে বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করছিল সনাতন সংস্থা, দাবি এটিএস-এর

নিজস্ব প্রতিবেদন: উগ্র হিন্দুত্ববাদী সংগঠন 'সনাতন সংস্থা'র বিরুদ্ধে এবার বিস্ফোরণের চক্রান্ত করার অভিযোগ অনল এটিএস। মহারাষ্ট্রের এই সংস্থার সদস্যদের কাছ থেকে আগেই উদ্ধার হয়েছিল আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ। এবার সরাসরি বিস্ফোরণের ষড়যন্ত্রের অভিযোগ উঠল তাদের বিরুদ্ধে। এটিএসের তরফে জানানো হয়েছে, মহারাষ্ট্রের পুনে, মুম্বই, সতারা, সোলাপুর ও সাংলি শহরে উত্সবের মরশুমের আগে বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল সনাতন সংস্থার সদস্যদের। 

চরম দক্ষিণপন্থী এই সংগঠনকে আগেই নিষিদ্ধ ঘোষণা করার জন্য কেন্দ্রীয় সরকারকে আবেদন জানিয়েছিল এটিএস। এরই মধ্যে সংগঠনের ধৃত সদস্যদের জেরা করে আরও চাঞ্চল্যকর তথ্য মিলেছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। যার ফলে কেন্দ্রের কাছে নতুন রিপোর্ট তৈরি করে পাঠাতে হয়েছে তাদের। রিপোর্ট অনুসারে একাধিক বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল সনাতন সংস্থা নামে এই সংগঠনের। 

প্রধানমন্ত্রী হতে নয়, মতাদর্শের লড়াই লড়ছি, লন্ডনে দাবি রাহুলের

সনাতন সংস্থার বিরুদ্ধে তদন্তে শনিবারই পঞ্চম অভিযুক্তকে গ্রেফতার করে মহারাষ্ট্র এটিএস। মুম্বইয়ের ঘাটকোপরের বাসিন্দা ওই ব্যক্তির নাম অবিনাশ পাওয়ার বলে জানিয়েছেন তদন্তকারীরা। ৩০ বছর বয়সী ওই যুবক শ্রী শিবপ্রতিষ্ঠান হিন্দুস্তান নামে একটি সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। এর আগে এই মামলায় বৈভব রাউত, সুধানব গোন্ধালেকর, শরদ কালাস্কর ও প্রাক্তন শিবসেনা পুর প্রতিনিধি শ্রীকান্ত পাঙ্গারকরকে  গ্রেফতার করে এটিএস। তদন্তকারী সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, গোন্ধালকরকে জিজ্ঞাসাবাদ করেই পাওয়ারের হদিস পেয়েছেন তাঁরা। 

.