বাজপেয়ী সঙ্কটজনকই, আরোগ্য কামনায় দেশজুড়ে চলছে প্রার্থনা

৯ সপ্তাহ ধরে এইমস-এ চিকিত্সাধীন রয়েছেন অটল বিহারী বাজপেয়ী।

Updated By: Aug 16, 2018, 03:55 PM IST
বাজপেয়ী সঙ্কটজনকই, আরোগ্য কামনায় দেশজুড়ে চলছে প্রার্থনা

নিজস্ব প্রতিবেদন : অটল বিহারী বাজপেয়ীর শারীরিক অবস্থার বিন্দুমাত্র কোনও উন্নতি ঘটেনি। একইরকম সঙ্কটজনক ৯৩ বছর বয়সী প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক পরিস্থতি। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এইমস-এর তরফে নতুন বুলেটিন প্রকাশ করে একথা জানানো হয়েছে।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছেন অটল বিহারী বাজপেয়ী। ৯ সপ্তাহ ধরে এইমস-এ চিকিত্সাধীন রয়েছেন তিনি। মঙ্গলবার থেকে তাঁর শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। বুধবার সন্ধ্যায়, এইমস-এর তরফে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে জানানো হয়, প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এইমসের তরফে রাতেই গঠন করা হয় মেডিক্যাল বোর্ড।

আরও পড়ুন, "অনেক কথা মনে পড়ছে...", বাজপেয়ী-মমতা সম্পর্ক অটল বিজেপি শত্রুতাতেও

বাজপেয়ীর সঙ্কটজনক পরিস্থিতির খবর পেয়েই বুধবার সন্ধ্যায় হাসপাতালে ছুটে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আসেন অন্যান্য মন্ত্রীরাও। এদিনও সকাল থেকেই এইমসে ভিড় জমাতে শুরু করেছেন বিজেপি নেতারা। এইমসে আসেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, বিজেপি সভাপতি আমিত শাহ, লালকৃষ্ণ আদবানি, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং প্রমুখ। এসেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, কৃষিমন্ত্রী রাধামোহন সিং।

সকাল সাড়ে ১০টায় মেডিক্যাল বুলেটিন প্রকাশ করার কথা জানায় এইমস। ঘড়ির কাঁটা ১০টা ৩০-এর ঘরে ঢোকার আগে থেকেই এইমস-এর সামনে শুরু হয়ে যায় তত্পরতা। খালি করে দেওয়া হয় এইমস-এর সামনের চত্বর। এদিন কার্যত গোটা মোদী ক্যাবিনেটটাই উঠে এসেছে এইমস-এ। প্রাক্তন প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনায় দেশজুড়ে চলছে প্রার্থনা। আরও পড়ুুন, অত্যন্ত সঙ্কটজনক বাজপেয়ী, এইমস-এ নেতাদের ভিড়, যাচ্ছেন মমতাও

.