Sudip Banerjee: মিড ডে মিলের টাকা নিয়ে তোলাবাজি করে তৃণমূল, সংসদে বকেয়া টাকা চাইতেই সুদীপকে পাল্টা কেন্দ্রীয় মন্ত্রীর

Sudip Banerjee: সম্প্রতি বাসভাড়া করে একশো দিনের টাকা আদায়ে দিল্লি গিয়েছিল তৃণমূল। যারা টাকা পাবেন তারা ছাড়াও পঞ্চায়েত ভবনের সামনে ধরনায় বসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ অন্যাান্য নেতারা

Updated By: Dec 4, 2023, 03:10 PM IST
Sudip Banerjee: মিড ডে মিলের টাকা নিয়ে তোলাবাজি করে তৃণমূল, সংসদে বকেয়া টাকা চাইতেই সুদীপকে পাল্টা কেন্দ্রীয় মন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য বিধানসভায় আজ তোলপাড় করেছে বিজেপি। লাড়ু বিলি হয়েছে। চোর চোর স্লোগানও উঠেছে। অন্যদিকে, সংসদে রাজ্যের পাওনা নিয়ে সরব হয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। পাল্টা সরব হয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এমনটি শিক্ষামন্ত্রী এও বলেছেন, মিড মিলের টাকা নিয়ে বাংলার শাসকদল পার্টিবাজি করে।

আরও পড়ুন- 'চব্বিশে ফেলে দেব; পঁচিশে মেরে দেব, এসব আমরা বুঝে নেব, শাঁখে ফুঁ পড়ে গিয়েছে'

সংসদে আজ সুদীপ বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধের অভিয়োগ তোলেন। তৃণমূল সাংসদ বলেন, মনরোগা, আবাস যোজনার বকেয়া টাকা আর কোনও বিলম্ব ছাড়াই রাজ্য সরকারকে দিয়ে দেওয়া হোক। এনিয়ে আমরা প্রধানমন্ত্রীর কাছেও আবেদন করব। আমরা চাই বিষয়টি সংসদে আলোচনা হোক। বাংলার বিরুদ্ধে এই অর্থনৈতিক অবরোধ বন্ধ করা হোক।

একশো দিনের টাকা আদায়ে কেন্দ্রের বিরুদ্ধে টানা সরব তৃণমূল কংগ্রেস। সম্প্রতি বাসভাড়া করে একশো দিনের টাকা আদায়ে দিল্লি গিয়েছিল তৃণমূল। যারা টাকা পাবেন তারা ছাড়াও পঞ্চায়েত ভবনের সামনে ধরনায় বসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ অন্যাান্য নেতারা। শেষপর্যন্ত পঞ্চায়েত মন্ত্রীর দেখা না পেয়ে পঞ্চায়েত ভবনের ভেতরেই ধর্নায় বসে পড়েন অভিষেকরা। তাদের জোর করে তুলেও দেওয়া হয়।

সোমবার শীতকালীন অধিবেশনের প্রথম দিনে সুদীপ বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধের অভিযোগের পাল্টা রাজ্য সরকারকে নিশানা করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি বলেন, সংসদের বরিষ্ঠ সদস্য সুদীপজি কিছু বিষয় তুলেছেন ভারত সরকারের বিরুদ্ধে। মানরোগা, প্রধানমন্ত্রী আবাস যোজনার ক্ষেত্রে বাংলার বিরুদ্ধে অবরোধ করা হয়েছে বলে অভিযোগ করেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। এই তথ্য সত্যি নয়। এরা ভারত সরকারের কাছ থেকে বাংলার গরিব মানুষের জন্য টাকা নিয়ে যান। সেই টাকা কাটমানি রাখেন, তোলাবাজি করেন। এটাই এই সমস্যার মূল কারণ। দেশের সব রাজ্য টাকা পয়সার ব্যাপারে সতর্ক। বাংলার সরকার মনে করে তারা এইসব নিয়মের বাইরে। এই সংসদে দাঁড়িয়ে অন রেকর্ড বলছি, মিড ডে মিল প্রকল্পে বাংলা ৪ হাজার কোটি টাকার জালিয়াতি করেছে। এর বিরুদ্ধে তদন্তের আদেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। তদন্ত সবকিছু বেরিয়ে আসবে। এখানেই থেমে থাকেননি ধর্মেন্দ্র প্রধান। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, এদের নিয়ে সমস্যা হল এরা গরিবের টাকা লুঠ করেন। পার্টিবাজিতে টাকা খরচ করেন। কেন্দ্রীয় মন্ত্রীর ওই মন্তব্যের বিরুদ্ধে প্রবল হইচই শুরু করেন তৃণণূল সাংসদরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.