Kerala Boat Tragedy: মাঝ নদীতে ৪০ যাত্রী নিয়ে উল্টে গেল হাউসবোট, শিশু-সহ মৃত কমপক্ষে ১৮

Kerala Boat Tragedy: কেরালার ক্রীড়মন্ত্রী ভি আব্দুরহিমান জানিয়েছেন, এখনওপর্যন্ত মোট ১১ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। বোটটি নদীতে উল্টে গিয়েছে। সেটিকে সোজা করে ভেতরে আটকেপড়াদের উদ্ধারের চেষ্টা চলছে 

Updated By: May 7, 2023, 11:57 PM IST
Kerala Boat Tragedy: মাঝ নদীতে ৪০ যাত্রী নিয়ে উল্টে গেল হাউসবোট, শিশু-সহ মৃত কমপক্ষে ১৮

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রমোদ ভ্রমণে বেরিয়ে ঘটে গেল মর্মান্তিক ঘটনা। কেরালার মালাপ্পুরমের পারাপুঝা নদীতে ৪০ জন যাত্রী নিয়ে ডুবে গেল একটি হাউসবোট। ওই দুর্ঘটনায় এখনওপর্যন্ত ১৮ জনের মুত্যুর খবর পাওয়া যাচ্ছে। মৃতদের মধ্যে রয়েছে ৭ শিশু ও কয়েকজন মহিলা। কেরালার ওই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিহতদের পারিবারকে ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। পুলিস সূত্রে খবর নিহতদের সংখ্যা আরও বাড়তে পারে।

আরও পড়ুন-দাদার পুলিসেই ভরসা অধীরের, সেটিং বোঝাতে কার দিকে ইঙ্গিত অভিষেকের? 

রবিবার সন্ধে ৭টা নাগাদ ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যায়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই উদ্ধারকার্যে নেমে পড়েছে পুলিস, দমকল, উদ্ধারকারী দল ও এলাকার মত্সজীবীরা। এখনও পর্যন্ত ১৮ জনের দেহ উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে খবর। নদীতে উল্টে যাওয়া বোটটিকে সোজা করার চেষ্টা করা হচ্ছে। 

উদ্ধারকার্য তদারকি করছেন কেরালার ক্রীড়মন্ত্রী ভি আব্দুরহিমান। সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, এলাকার একটি স্কুলে থেকে বেড়াতে এসেছিল বেশ কয়েকজন পড়ুয়া ও শিক্ষক। তারাও ছিলেন ওই বোটে। সবেমিলিয়ে যাত্রী সংক্যা ছিল ৪০।  এখনওপর্যন্ত মোট ১১ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। বোটটি নদীতে উল্টে গিয়েছে। সেটিকে সোজা করে ভেতরে আটকেপড়াদের উদ্ধারের চেষ্টা চলছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের অধিকাংশের বাড়ি তানুর ও পারপানাঙ্গালি এলাকায়।

দুর্ঘটনায় শোক জ্ঞাপন করে মুখ্যমন্ত্রী মাল্লাপুরমের জেলা শাসককে উদ্ধারকার্য তদরকির আদেশ দিয়েছেন। স্থানীয় সূত্রে খবর এখনওপর্।ন্ত ২০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে প্রয়োজনীয় আলোর অভাবে উদ্ধারকাজে সমস্যা হচ্ছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.