দেশের কনিষ্ঠতম মেয়র হচ্ছেন কেরলের Arya Rajendran

কেবারে নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা আর্যার বাবা পেশায় ইলেকট্রিশান ও মা একজন এলআইসি এজেন্ট।

Updated By: Dec 25, 2020, 08:17 PM IST
দেশের কনিষ্ঠতম মেয়র হচ্ছেন কেরলের Arya Rajendran
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: একুশ বছর বয়সে গ্রাজুয়েট নয়। মেয়র হচ্ছেন কেরলের আর্যা রাজেন্দ্রন(Arya Rajendran)। অল সেন্টস কলেজের ছাত্রী আর্যাই হতে চলেছেন থিরুবনন্তপুরম(Thiruvananthapuram) পুরসভায় মেয়র। এমনই সিদ্ধান্ত নিয়েছে সিপিএম। মেয়র পদে শপথ নিলে আর্যাই হবেন দেশের কনিষ্ঠতম মেয়র।

আরও পড়ুন-ব্র্যান্ডিং বিতর্কের মাঝেই মুখ ঢেকে নতুন বিজ্ঞাপনে সৌরভ  

এসএফআইয়ের এই নেত্রী সদ্যসমাপ্ত থিরুবনন্তপুরম পুরসভায় মুডাভানমুগাল ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। একেবারে নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা আর্যার বাবা পেশায় ইলেকট্রিশান ও মা একজন এলআইসি এজেন্ট। বর্তমানে পড়ছেন বিএসসি অনার্সের দ্বিতীয় বর্ষে। মেয়রের পদ সামলানোর পাশাপাশি পড়শোনাও শেষ করবেন বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন আর্যা।

রাজ্য সদ্য সমাপ্ত পুর নির্বাচনে ৩৫টি পুরসভায় জয়ী হয়েছে এলডিএফ(LDF)। পাশাপাশি থিরুবনন্তপুরম সহ ৫ কর্পোরেশনেও জিতেছে বাম প্রার্থীরা। পুর নির্বাচন শেষ হওয়ার পর মেয়র হিসেবে আরও একজনের নাম উঠে আসছিল। তিনি হলেন, পেরুরাড় থেকে জয়ী জামিলা শ্রীধরন। বহু আলোচার পর শেষপর্যন্ত আর্যার নামই চূড়ান্ত করা হয় দলের তরফে।

আরও পড়ুন-ন্যানো হারানো জমিতে এবার কৃষিভিত্তিক শিল্প, কী বলছে সিঙ্গুর?

এরকম এক খবরে খুশি আর্যা। সংবাদমাধ্যমে তিনি বলেন, 'সবটাই দলের সিদ্ধান্ত। আমি এখনও ছাত্রী। নির্বাচনের সময় আমাকে নিয়ে মানুষের উত্সাহ লক্ষ্য করেছি। মানুষ এখন আমাকে জনপ্রতিনিধি নির্বাচন করেছে। দল আমাকে মেয়রের দায়িত্ব দিচ্ছে। সেই দায়িত্ব আমাকে পালন করতে হবে।'

.