মিলছে না বিমা বিলের ছাড়পত্র, তৃণমূলকেই দুষলেন অরুণ জেটলি

বণিকসভার অনুষ্ঠানেও তৃণমূল-বিজেপি লড়াইয়ের ছায়া। সারদা থেকে নজর সরাতে সংসদের কাজে তৃণমূল বাধা দিচ্ছে বলে ফিকির সভায় অভিযোগ করলেন অরুণ জেটলি। রাজ্যসভায় বিল পাশ করাতে না পেরে হতাশ হয়ে তিনি এই ধরণের কথা বলছেন বলে পাল্টা অভিযোগ করেছেন ডেরেক ও'ব্রায়েন।  

Updated By: Dec 20, 2014, 10:27 PM IST
মিলছে না বিমা বিলের ছাড়পত্র, তৃণমূলকেই দুষলেন অরুণ জেটলি

ব্যুরো: বণিকসভার অনুষ্ঠানেও তৃণমূল-বিজেপি লড়াইয়ের ছায়া। সারদা থেকে নজর সরাতে সংসদের কাজে তৃণমূল বাধা দিচ্ছে বলে ফিকির সভায় অভিযোগ করলেন অরুণ জেটলি। রাজ্যসভায় বিল পাশ করাতে না পেরে হতাশ হয়ে তিনি এই ধরণের কথা বলছেন বলে পাল্টা অভিযোগ করেছেন ডেরেক ও'ব্রায়েন।  

বণিকসভা ফিকির অনুষ্ঠানে স্পষ্ট বার্তা কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির। কিন্তু, বিমা বিলের কী হবে? সিলেক্ট কমিটির ছাড়পত্র মিললেও বিরোধীদের বাধায় রাজ্যসভায় এনিয়ে আলোচনাই করতে পারছে না সরকার। এই পরিস্থিতিতে আর্থিক সংস্কারে গতিরোধের অভিযোগে নাম না করে তৃণমূলকেই দায়ী করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

আর্থিক সংস্কারের নামে কেন্দ্রীয় সরকার মানুষের স্বার্থবিরোধী নানা আইন চালু করতে চাইছে বলে পাল্টা অভিযোগ করেছে তৃণমূল।

বারাক ওবামার ভারত সফরের আগেই বিমা বিল পাশ করাতে চাইছে কেন্দ্র। কিন্তু, সংসদের শীতকালীন অধিবেশন শেষ হতে আর দুদিন মাত্র বাকি। এই পরিস্থিতিতে বিমা বিল পাশে সংসদের যৌথ অধিবেশন ডাকার ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

 

.