কাশ্মীরে গ্রেফতার আত্মঘাতী মহিলা আইএস জঙ্গি

আত্মঘাতী আইএস জঙ্গিকে গ্রেফতার করল কাশ্মীর পুলিস। দক্ষিণ কাশ্মীর থেকে ওই মহিলা আত্মঘাতী জঙ্গিকে গ্রেফতার করা হয়। পুলিসের ধারণা, প্রজাতন্ত্র দিবসের প্যারাডে আত্মঘাতী হামলা চালানোর ছক কষছিল সাদিয়া আনয়ার শেখ নামে ওই মহিলা জঙ্গি।

Updated By: Jan 26, 2018, 08:06 PM IST
কাশ্মীরে গ্রেফতার আত্মঘাতী মহিলা আইএস জঙ্গি
ছবি সৌজন্য : জম্মু ও কাশ্মীর পুলিস

নিজস্ব প্রতিবেদন : আত্মঘাতী আইএস জঙ্গিকে গ্রেফতার করল কাশ্মীর পুলিস। দক্ষিণ কাশ্মীর থেকে ওই মহিলা আত্মঘাতী জঙ্গিকে গ্রেফতার করা হয়। পুলিসের ধারণা, প্রজাতন্ত্র দিবসের প্যারাডে আত্মঘাতী হামলা চালানোর ছক কষছিল সাদিয়া আনয়ার শেখ নামে ওই মহিলা জঙ্গি।

পুলিস জানিয়েছে, দিন কয়েক আগে পুনে এটিএস-এর পক্ষ থেকে তাদের জানানো হয়, এক মহিলা আত্মঘাতী জঙ্গি হামলা চালানোর উদ্দেশে কাশ্মীরে ঘাঁটি গেড়েছে। এরপরই শুরু হয় তল্লাশি। বৃহষ্পতিবার সন্ধ্যায় দক্ষিণ কাশ্মীরের একটি এলাকা থেকে গ্রেফতার করা হয় তাকে। তবে, সাদিয়ার কাছ থেকে কোনও অস্ত্র বা বোমা বাজেয়াপ্ত করা হয়েছে কি না তা খোলসা করেনি পুলিস।

আরও পড়ুন- প্রজাতন্ত্র দিবসে পাক রেঞ্জার্সদের মধ্যে মিষ্টি বিতরণে অস্বীকার বিএসএফ-এর

এর আগে ২০১৫ সালে আরও এরবার জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয় সাদিয়াকে। কিন্তু তখন সে নাবালিকা ছিল। তাই সাধারণ জীবনে ফিরিয়ে আনার জন্য হোমে পাঠানো হয়েছিল তাকে। ২০১৭ সালে সেই হোম থেকে ছাড়া পায় সাদিয়া। বর্তমানে পুনের একটি কলেজে দ্বাদশ শ্রেণীর ছাত্রী হিসাবে তার নাম নথিভুক্ত রয়েছে।

.