মায়ের মৃতদেহ কাঁধে ১০ ঘণ্টা বরফের রাস্তায় ট্রেক ছেলের!

ছেলে সেনাবাহিনীতে চাকরি করে। পাঠানকোটে পোস্টিং। বয়স হয়েছে বলে মাকে জম্মু-কাশ্মীরের গ্রামের বাড়ি থেকে নিজের কাছে নিয়ে রেখেছিলেন জওয়ান ছেলে মহম্মদ আব্বাস। ২৮ জানুয়ারি আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে সেখানেই মৃত্যু হয় মা সাকিনা বেগমের। আর তারপর যে ঘটনা ঘটল, তার নজির মেলা ভার।

Updated By: Feb 3, 2017, 09:09 PM IST
মায়ের মৃতদেহ কাঁধে ১০ ঘণ্টা বরফের রাস্তায় ট্রেক ছেলের!

ওয়েব ডেস্ক : ছেলে সেনাবাহিনীতে চাকরি করে। পাঠানকোটে পোস্টিং। বয়স হয়েছে বলে মাকে জম্মু-কাশ্মীরের গ্রামের বাড়ি থেকে নিজের কাছে নিয়ে রেখেছিলেন জওয়ান ছেলে মহম্মদ আব্বাস। ২৮ জানুয়ারি আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে সেখানেই মৃত্যু হয় মা সাকিনা বেগমের। আর তারপর যে ঘটনা ঘটল, তার নজির মেলা ভার।

মহম্মদ আব্বাস ঠিক করেন, গ্রামের বাড়িতেই মাকে সমাধিস্থ করবেন। মায়ের মৃতদেহ নিয়ে পাঠানকোট থেকে কুপওয়ারার রাংওয়ার গ্রামে পৌঁছন আব্বাস। কিন্তু তখনও কারনাহ গ্রামের বাড়ি বহুদূর। এদিকে প্রবল তুষারপাত ও তুষারধসের কারণে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন কারনাহ। হেলিকপ্টার চেয়ে কুপওয়ারা প্রশাসনের কাছে আবেদন করেন আব্বাস। কিন্তু আবহাওয়া এতটাই প্রতিকূল যে, হেলিকপ্টারও পৌঁছাতে পারেনি।

এরপরই প্রাণের ঝুঁকি নিয়ে মায়ের মৃতদের কাঁধে ১০ ঘণ্টা ট্রেক করে বাড়ি পৌঁছান আব্বাস। ৫০ কিমি রাস্তার পুরোটাই তখন ৬ ফিট পুরু বরফের তলায়। 

আরও পড়ুন, এখানে ৫০ থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে মহিলাদের ফোন নম্বর!

কিশোরীর কানে আটকে গেল আস্ত অজগর!

.