বাড়ি থেকে বেরোতেই গুলি, সোপরে জঙ্গি হামলায় নিহত ছুটিতে থাকা জওয়ান

গত সেপ্টেম্বরে কুলগামে নিজের ছেলের দাফনে বাড়ি এসেছিলেন লান্স নায়েক মুক্তার আহমেদ মালিক। তাঁকেও গুলি করে মারে জঙ্গিরা

Updated By: Apr 7, 2019, 06:44 AM IST
বাড়ি থেকে বেরোতেই গুলি, সোপরে জঙ্গি হামলায় নিহত ছুটিতে থাকা জওয়ান

নিজস্ব প্রতিবেদন: উত্তর কাশ্মীরের বারামুলায় লোকসভা ভোট হতে এক সপ্তাহও বাকী নেই। এলাকায় নেমেছে আরও কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তার কড়া ঘেরাটোপের মধ্যেই জঙ্গিদের গুলিতে নিহত হলেন এক জওয়ান।

আরও পড়ুন-প্রতিশ্রুতি রাখলেন কমল হাসান, আন্দামানে তৃণমূলের প্রচারে দক্ষিণী নায়ক

শনিবার বিকেলে সোপরের ওয়ারপোরায় নিজের বাড়ির সামনেই ওই জওয়ানকে গুলি করে মারে জঙ্গিরা। আহত ওই জওয়ানকে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। সোপরের এসএসপি জাভেদ ইকবাল জানিয়েছেন নিহত জওয়ানের নাম রফি ইয়াটু। কাজ করতেন জম্মু ও কাশ্মীর লাইট ইনফ্যান্টারিতে। মাসিক ছুটি বাড়ি এসেছিলেন। বিকেলে নিজস্ব কাজে বাইরে বেরিয়েছিলেন। তখনই হামলা চালায় জঙ্গিরা।

সেনাবাহিনীতে রয়েছেন জম্মু ও কাশ্মীরের এমন বাসিন্দাদের ওপরে হামলার ঘটনা দিন দিন বাড়ছে। গত বছর জুন মাসে ৪৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ান ঔরঙ্গজেবকে অপহরণ করে খুন করে জঙ্গিরা। পুঞ্চের বাসিন্দা এই জওয়ান ইদের ছুটিতে বাড়ি এসেছিলেন।

আরও পড়ুন-আলিপুরদুয়ারে পাটিগণিতে এগোচ্ছে বিজেপি, ভোট ভাগভাগি রুখতে বার্তা মমতার     

গতবছর জুলাই মাসে সোপিয়ানে ছুটি নিয়ে বাড়ি এসেছিলেন সেনা বাহিনীর তরুণ অফিসার উমের ফায়েজ। এক আত্মীয়ের বিয়ে উপলক্ষ্যে তিনি বাড়ি ফিরেছিলেন। তাঁর ওই আত্মীয়ের বাড়ি থেকে তিন কিলোমিটার দূরে তাকে অপহরণ করে জঙ্গিরা। পরে তাঁর বুলেটবিদ্ধ দেহ মেলে। গত সেপ্টেম্বরে কুলগামে নিজের ছেলের দাফনে বাড়ি এসেছিলেন লান্স নায়েক মুক্তার আহমেদ মালিক। তাঁকেও গুলি করে মারে জঙ্গিরা।   

.