কাশ্মীরী যুবককে জিপে ঢাল হিসেবে বাঁধার প্রশংসায় সেনাপ্রধান রাওয়াত

কাশ্মীরী যুবককে ঢাল হিসেবে জিপে বেঁধে নিয়ে যাওয়া। সেনার এই ভূমিকার প্রশংসা করলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। সেনাপ্রধানের মতে বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠনগুলি কাশ্মীরে নোংরা ছায়াযুদ্ধ চালাচ্ছে। তার মোকাবিলায় এই ধরণের অভিনব কৌশলই একমাত্র হাতিয়ার।

Updated By: May 29, 2017, 10:32 AM IST
কাশ্মীরী যুবককে জিপে ঢাল হিসেবে বাঁধার প্রশংসায় সেনাপ্রধান রাওয়াত

ওয়েব ডেস্ক: কাশ্মীরী যুবককে ঢাল হিসেবে জিপে বেঁধে নিয়ে যাওয়া। সেনার এই ভূমিকার প্রশংসা করলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। সেনাপ্রধানের মতে বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠনগুলি কাশ্মীরে নোংরা ছায়াযুদ্ধ চালাচ্ছে। তার মোকাবিলায় এই ধরণের অভিনব কৌশলই একমাত্র হাতিয়ার।

 

যুবককে জিপে বেঁধে ঘোরানো ইতিমধ্যেই বিশ্বজুড়ে আলোড়ন ফেলেছে। সেনার সমালোচনায় সরব হয়েছে মানবাধিকার সংগঠনগুলি। যদিও ওই সিদ্ধান্ত যিনি নিয়েছিলেন সেই মেজর লিতুল গগৈকে পুরস্কৃত করেছে ভারতীয় সেনা। সেনাপ্রধান মেডেলের জন্য তাঁর নাম সুপারিশ করা হয়েছে। এই সিদ্ধান্তকেই ব্যাখ্যা করতে গিয়ে বিপিন রাওয়াত বলেন, বাহিনীর মনোবল ধরে রাখতে হলে এই ধরণের সিদ্ধান্তকে সমর্থন করতেই হবে। কারণ কফিন বন্দি হয়ে বাড়ি ফেরা কোনও জওয়ানের ভবিতব্য হতে পারে না। (আরও পড়ুন- দুষ্কৃতীদের গুলি করে দেওরকে বাঁচালেন জাতীয় স্তরের শুটার বৌদি)

.