Anti Modi Poster: মোদী বিরোধী পোস্টারে ছয়লাপ রাজধানী, উত্তপ্ত দিল্লিতে ১০০ এফআইআর ৬ গ্রেফতার

Modi Hatao Desh Bachao: পুলিস শহরের বিভিন্ন জায়গা থেকে মোদী বিরোধী প্রায় ২,০০০ পোস্টার সরিয়ে দিয়েছে বলে জানা গিয়েছে। পোস্টারগুলির মধ্যে একটিতে কেন্দ্রের প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করার দাবি করা হয়েছে ('মোদি হটাও, দেশ বাঁচাও')।

Updated By: Mar 22, 2023, 05:16 PM IST
Anti Modi Poster: মোদী বিরোধী পোস্টারে ছয়লাপ রাজধানী, উত্তপ্ত দিল্লিতে ১০০ এফআইআর ৬ গ্রেফতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের রাজধানী দিল্লির বেশ কিছু এলাকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে পোস্টার। এর জেরে দিল্লি পুলিশ ১০০টি এফআইআর নথিভুক্ত করেছে এবং ছয় জনকে গ্রেফতার করেছে। দিল্লির বিভিন্ন এলাকার দেওয়াল এবং খুঁটিতে এই পোস্টার আটকানো অবস্থায় দেখা গিয়েছে।

পুলিস শহরের বিভিন্ন জায়গা থেকে মোদী বিরোধী প্রায় ২,০০০ পোস্টার সরিয়ে দিয়েছে বলে জানা গিয়েছে। পোস্টারগুলির মধ্যে একটিতে কেন্দ্রের প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করার দাবি করা হয়েছে ('মোদি হটাও, দেশ বাঁচাও')।

বিশেষ সিপি দীপেন্দ্র পাঠক জানান, ‘দিল্লি পুলিস ১০০টি এফআইআর নথিভুক্ত করেছে এবং শহর জুড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কিছু আপত্তিকর পোস্টারের জন্য ছয় জনকে গ্রেফতার করা হয়েছে। পোস্টারে ছাপাখানার বিবরণ ছিল না। এফআইআরগুলি প্রিন্টিং প্রেস অ্যাক্ট এবং সম্পত্তির ক্ষতিসাধন আইনের ধারায় দায়ের করা হয়েছে’।

তিনি আরও বলেন, ‘আপ অফিস থেকে বেরিয়ে যাওয়ার পরেই একটি ভ্যানও আটকানো হয়েছিল। কয়েকটি পোস্টার বাজেয়াপ্ত করা হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে’।

আরও পড়ুন: Success Story of DSP Gwalior: দারিদ্র নিত্যসঙ্গী; কখনও নতুন বই জোটেনি, চমকে দেবে ডিএসপি সন্তোষের লড়াই

আম আদমি পার্টি (এএপি), একটি ট্যুইটে, এফআইআর নিয়ে বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্র সরকারকে আক্রমণ করেছে এবং পোস্টারগুলিতে কী আপত্তিকর ছিল তা জিজ্ঞাসা করেছে। দলটি আরও বলেছে যে মোদী সরকার ‘স্বৈরাচারের’ শিখর ছিল।

অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন দল ট্যুইটে জানিয়েছে, ‘মোদি সরকারের স্বৈরাচার চরমে। এই পোস্টারে এত আপত্তিকর কী আছে যে মোদিজি এটা লাগানোর জন্য ১০০টি এফআইআর দায়ের করেছেন? প্রধানমন্ত্রী মোদী, আপনি সম্ভবত জানেন না কিন্তু ভারত একটি গণতান্ত্রিক দেশ। একটি পোস্টারে এত ভয়! কেন?’

 

আরও পড়ুন: TMC National Party Status: জাতীয় দলের তকমা হারাচ্ছে তৃণমূল! নোটিস দিয়ে প্রশ্ন ইসি-র

২০২১ সালে COVID-19-এর বিরুদ্ধে টিকাদান অভিযানের সময় শহরে প্রধানমন্ত্রী মোদীর সমালোচনামূলক পোস্টার লাগানর ঘটনা রিপোর্ট করা হয়েছিল। দিল্লি পুলিস তখন ১৭টি এফআইআর নথিভুক্ত করেছিল এবং পোস্টারগুলি সাঁটানোর জন্য ১৫ জনকে গ্রেফতার করেছিল।

সেই সময় শহরের বিভিন্ন জায়গায় ‘মোদীজি হামারে বাচ্চো কি ভ্যাকসিন বিদেশ কিউ ভেজ দিয়া (প্রধানমন্ত্রী কেন আমাদের বাচ্চাদের টিকা বিদেশে পাঠালেন?)’ লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.