ফোনে মোদীর সঙ্গে কথা হল ট্রাম্পের, নাম না করে ইমরানকে কাঠগড়ায় তুললেন প্রধানমন্ত্রী

এদিনের আলাপচারিতায় নাম না করে পাক প্রধানমন্ত্রী ইমরান খান নাম না করে তাঁর বিরুদ্ধে সুর চড়ান মোদী। বলেন, 'কিছু নেতা ভারতবিরোধী হিংসায় লাগাতার মদত দিচ্ছেন।' 

Updated By: Aug 19, 2019, 09:03 PM IST
ফোনে মোদীর সঙ্গে কথা হল ট্রাম্পের, নাম না করে ইমরানকে কাঠগড়ায় তুললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ভারতবিরোধী লাগাতার হিংসা শান্তির সহায়ক নয়। সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনিক কথোপকনে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদের অধিকার প্রত্যাহারের পর এই প্রথম কথা হল দুই রাষ্ট্রনায়কের। এদিন প্রায় আধ ঘণ্টা কথা হয় দুজনের। 

 

এদিনের আলাপচারিতায় নাম না করে পাক প্রধানমন্ত্রী ইমরান খান নাম না করে তাঁর বিরুদ্ধে সুর চড়ান মোদী। বলেন, 'কিছু নেতা ভারতবিরোধী হিংসায় লাগাতার মদত দিচ্ছেন।' এদিন সন্ত্রাসমুক্ত আবহ তৈরিতে গুরুত্ব দেন মোদী। সীমান্তপারের সন্ত্রাস রোধেও মার্কিন যুক্তরাষ্ট্রকে ভারতের পাশে থাকার আহ্বান জানান তিনি। 

পাকিস্তানের ভিতরে ঢুকে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করতে তৈরি ভারতীয় সেনা: সেনাপ্রধান

কাশ্মীরে বিশেষাধিকার প্রত্যাহারের পর এই প্রথম কথা হল মোদী ও ট্রাম্পের। কাশ্মীরের বিশেষাধিকার প্রত্যাহারের বিরোধিতায় রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের দ্বারস্থ হয় তারা। কিন্তু চিন ছাড়া এব্যাপারে কাউকেই পাশে পায়নি তারা। 

গত শুক্রবারই উপমহাদেশে উত্তেজনা কমাতে ভারত ও পাকিস্তানকে আলোচনায় বসার পরামর্শ দেন মার্কিন প্রেসিডেন্ট। পাক প্রেসিডেন্টকে ফোনে তিনি ভারতের সঙ্গে আলোচনার পরিবেশ তৈরির নির্দেশ দেন।  

.