প্রজাতন্ত্র দিবসের সকালে আইইডি বিস্ফোরণে কেঁপে উঠল অসমের একাধিক জায়গা

এ সবের মধ্যে ধুলিয়াজানে আইইডি (IED) বিস্ফোরণের খবর মিলেছে। 

Edited By: সুদীপ দে | Updated By: Jan 26, 2020, 09:46 AM IST
প্রজাতন্ত্র দিবসের সকালে আইইডি বিস্ফোরণে কেঁপে উঠল অসমের একাধিক জায়গা

নিজস্ব প্রতিবেদন: প্রজাতন্ত্র দিবসের প্রাক মুহূর্তে একের পর এক বোমা বিস্ফোরণে কেঁপে উঠল অসম। দধুলিয়াজান, ডিব্রুগড়, সোনারী-সহ একাধিক জায়গায় হয়েছে বিস্ফোরণ। এ সবের মধ্যে ধুলিয়াজানে আইইডি (IED) বিস্ফোরণের খবর মিলেছে। প্রজাতন্ত্র দিবস উদযাপনের আগেই এই বিস্ফোরণের ঘটনাকে ‘কাপুরুষোচিত’ বলে আখ্যা দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

এ দিন সকালে ৩৭ নম্বর জাতীয় সড়কের কাছে ডিব্রুগড়ের গ্রাহাম বাজারের কাছে প্রথম বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। পরে দধুলিয়াজান, সোনারী-সহ একাধিক জায়গায় বিস্ফোরণ ঘটে। সংবাদ সংস্থা এএনআই-কে অসম পুলিসের ডিজি ভাস্কর জ্যোতি মহন্ত বলেন, “বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তদন্ত শুরু হয়েছে। এই ঘটনার কে বা কারা জড়িত, তা দ্রুত চিহ্নিত করার চেষ্টা চলছে।”

আরও পড়ুন: কাশ্মীরে বন্দি নেতাদের মুক্তি দেওয়া হোক, ভারতকে আর্জি মার্কিন যুক্তরাষ্ট্রের

গোটা অসম জুড়ে প্রায় ৬৪৪ জন জঙ্গি আত্মসমর্পণ করেছে গত এক সপ্তাহে। কিন্তু প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে উলফা স্বাধীনের তরফে হুমকি দেওয়া হয়েছিল অসমে। বিভিন্ন জায়গায় অশান্তি তৈরির জন্য পূর্বেও সক্রিয় ছিল পরেশ বরুয়ার উলফা স্বাধীন। তারাই এই কাজ করেছে কিনা তাই নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে অসম প্রশাসন। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা করেছেন অসমের মুখ্যমন্ত্রী।

.