করোনা আক্রান্ত অমিত শাহ, মোদী নিরব! প্রশ্নে "ভূমি পূজার" জাঁকজমক

গত ২৯ জুলাই কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে হাজির ছিলেন অমিত শাহ। ছিলেন নরেন্দ্র মৌদী, রাজনাথ সিং, নির্মলা সীতারামনের মতো হেভিওয়েট নেতারা।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Aug 3, 2020, 11:02 AM IST
করোনা আক্রান্ত অমিত শাহ, মোদী নিরব! প্রশ্নে "ভূমি পূজার" জাঁকজমক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিজেপির একক সংখ্যা গরিষ্ঠতার পিছনে অমিত শাহের অবদান অনস্বীকার্য। বিশেষজ্ঞরা বলেন অনেকাংশেই অমিত শাহের কাঁধে ভর করে একের পর এক রাজ্য়ে উড়েছে গেরুয়া পতাকা। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী সেই অমিত শাহই কোভিড পজেটিভ। সামনের বুধবারই রাম মন্দিরের ভূমি পূজা। প্রস্তুতি তুঙ্গে। ভূমি পূজা দেখানোর জন্য ভাড়া করা হয়েছে টাইমস স্কোয়ারের স্ক্রিন। তবে জাঁকজমকের সামনে দাঁড়িয়ে গেল বড় প্রশ্নচিহ্ন।

আকর্ষণের কেন্দ্রবিন্দু প্রধানমন্ত্রী কি ভূমি পূজার উদ্বোধন করবেন? এ প্রশ্নই ঘোরপাক খাচ্ছে দেশের আনাচ-কানাচ। গত কয়েকদিনে একের পর এক নেতা মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। অমিতের সংস্পর্শে আসার পর সংশয় দানা বেঁধেছে তাঁদের মনেও। এমনিতেই করোনায় বিধ্বস্ত বিজেপি শিবির। গতকাল রাতেই টুইট করে কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা জানিয়েছেন তিনিও কোভিড পজেটিভ। গতকাল সকালেই কোভিডে প্রাণ হারিয়েছেন যোগীর মন্ত্রী কমল রানি।

আরও পড়ুন: অমিত শাহের পর এবার করোনা আক্রান্ত বি এস ইয়েদুরাপ্পা

কিন্তু দেশের সর্বেসর্বা খোদ প্রধানমন্ত্রীই বৈঠক করেছিলেন অমিত শাহর সঙ্গে। সেখানেই ঘনীভূত হচ্ছে সংশয়ের মেঘ। তবে প্রধানমন্ত্রী আপাতত কোনও মন্তব্য করেননি। রাহুল,মমতা টুইট করে অমিত শাহের সুস্থতা কামনা করলেও নিজের অন্যতম সৈনিকের বিষয়ে এখনও চুপ নরেন্দ্র মোদী। টুইটে দেশবাসীকে রাখি বন্ধনের শুভ কামনা জানালেও এল না অমিত প্রসঙ্গ।

গত ২৯ জুলাই কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে হাজির ছিলেন অমিত শাহ। ছিলেন নরেন্দ্র মোদী, রাজনাথ সিং, নির্মলা সীতারামনের মতো হেভিওয়েট নেতারা। সে বৈঠকের ৭ দিনও কাটেনি, অমিত শাহ পজেটিভ। দুদিন আগেই অমিত শাহর সঙ্গে বৈঠক সেরেছিলেন সৌমিত্র খাঁ, নিশীথ প্রামানিক ও বাবুল সুপ্রিয়। এছাড়াও কয়েক দিন আগেই অমিত শাহের সঙ্গে বৈঠক হয়েছে লালকৃষ্ণ আডবাণী, রাজ্যপাল ধনখড় ও আরও একাধিক রাজনীতির প্রথম সারির মুখের। সেখানেই উঠছে প্রশ্ন। তাহলে কি অর্ধেক বিজেপি শিবিরই এবার হোম কোয়ারেন্টিনে যাবে?
অমিত শাহ নিজেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার কথা টুইট করে জানান। তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিরা যেন আইসোলেশনে যান, সে আর্জিও জানিয়েছেন তিনি।

.