আগামী লোকসভায় অমিতের লক্ষ্য ৩৬০-এর বেশি আসন

Updated By: Aug 18, 2017, 02:32 PM IST
আগামী লোকসভায় অমিতের লক্ষ্য ৩৬০-এর বেশি আসন

ওয়েব ডেস্ক: ২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিলেন অমিত শাহ। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী ও দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তিনি বৈঠকে বসেন। ৩৬০-এর বেশি আসনের লক্ষ্য বেঁধে দিয়েছেন অমিত শাহ। লোকসভা ভোটের আগে এখনও প্রায় কুড়ি মাস সময় বাকি আছে। 
বিজেপির মোকাবিলায় ১৭টি বিরোধী দল এককাট্টা হয়েছে। সম্প্রতি রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীরা একজোট হয়ে ভোট দিয়েছিল। ২০১৪ সালে ২৭২টি আসনের লক্ষ্য নিয়ে ঝাঁপিয়েছিলেন মোদী-শাহ। এবার সেই টার্গেট বাড়িয়ে ৩৬০ করলেন অমিত শাহ। ঘটনাচক্রে অমিত শাহ ‌যেদিন লক্ষ্য স্থির করছেন, সেদিনই বাংলায় সাতটি পুরসভায় ক্ষমতা দখল করেছে তৃণমূল। তবে রাজ্যের শাসক দলের প্রধান প্রতিপক্ষ হিসেবে উঠে এসেছে বিজেপি। বামেরা প্রায় নিশ্চিহ্ন। বেশিরভাগ ওয়ার্ডেই তৃণমূলের সঙ্গে বিজেপির লড়াই হয়েছে। 
উত্তর ভারতে পঞ্জাব ও দিল্লি ছাড়া বাকি সব রাজ্যের ক্ষমতায় আছে এনডিএ। সেখানে নতুন করে শক্তিবৃদ্ধি সম্ভব নয়। তাই পশ্চিমবঙ্গ, ওডিশা, কর্ণাটক, কেরল ও উত্তর-পূর্বের দিকে জোর দিচ্ছেন অমিত শাহ। সেখান থেকে আসন সংখ্যা বাড়াতে চাইছেন। শীঘ্রই পশ্চিমবঙ্গ, গুজরাট ও কর্ণাটক সফরে ‌যাবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।
বৈঠকে সিপিএমের কায়দায় মন্ত্রীদের কাজের প‌র্যালোচনা করেছেন অমিত শাহ। সাধারণ মানুষের কাছে সরকারের কাজ পৌঁছে দেওয়ার কথা স্মরণ করিয়ে দিয়েছেন। এরইসঙ্গে মন্ত্রীদের প্রত্যেককে পাঁচটি লোকসভা কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়েছে। ২০১৯ সালে নরেন্দ্র মোদীকে জিতিয়ে আনতে সর্বাত্মকভাবে ঝাঁপিয়ে পড়েছেন বিজেপির ‘চাণক্য’।

আরও পড়ুন, মধ্যস্থতাকারীদের সময় ফুরিয়ে গিয়েছে, বার্তা নরেন্দ্র মোদীর

 

.