সব রেকর্ড ভেঙে সরকার গড়বে বিজেপি, সানন্দে দাবি অমিত শাহের

১৮২ সদস্যের গুজরাট বিধানসভার জন্য নির্বাচন দুটি ধাপে এক এবং পাঁচ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রথম দফায় ৮৯টি আসনে এবং দ্বিতীয় ধাপে সানন্দ সহ ৯৩টি আসনে ভোটগ্রহণ করা হবে। দ্বিতীয় ধাপে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ নভেম্বর।

Updated By: Nov 15, 2022, 06:44 PM IST
সব রেকর্ড ভেঙে সরকার গড়বে বিজেপি, সানন্দে দাবি অমিত শাহের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার আস্থা প্রকাশ করেছেন যে গুজরাটের ক্ষমতাসীন বিজেপি আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে আগের সব রেকর্ড ভেঙে ফেলবে এবং সর্বোচ্চ সংখ্যক আসন এবং ভোট পেয়ে আবারও রাজ্যে সরকার গঠন করবে। শাহ সানন্দ বিধানসভা আসনের বিজেপি প্রার্থী কানুভাই প্যাটেলের সঙ্গে নির্বাচনী আধিকারিকদের কাছে মনোনয়নপত্র জমা দিতে গিয়েছিলেন। প্যাটেল কোলি সম্প্রদায়ের মানুষ। তিনি সানন্দের বর্তমান বিধায়ক। শাহের গান্ধীনগর লোকসভা আসনের অধীনে আসে এই সানন্দ আসন। শাহ বলেছেন, ‘গুজরাট বিজেপি এই বিধানসভা নির্বাচনে আগের সমস্ত রেকর্ড ভেঙে দেবে। আমরা সবাই আত্মবিশ্বাসী যে বিজেপি সর্বকালের সর্বোচ্চ আসনে জয়ী হওয়ার পাশাপাশি সর্বোচ্চ ভোট পেয়ে এখানে আবারও বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে’।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে, গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল রাজ্যে অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। আইনশৃঙ্খলা জোরদার করা হয়েছে এবং তিনি (মুখ্যমন্ত্রী) অর্থনীতিতেও গতি দিয়েছেন এবং স্বাস্থ্য, শিক্ষা এবং অন্যান্য বিভিন্ন ক্ষেত্রে উন্নতি করেছেন’।

শাহ বলেছিলেন যে ভূপেন্দ্র প্যাটেল দলিত, উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির (ওবিসি) সামগ্রিক উন্নয়নের জন্য গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন মোদীর তৈরি একটি মডেলকেই এগিয়ে নিয়ে গিয়েছিলেন।

১৮২ সদস্যের গুজরাট বিধানসভার জন্য নির্বাচন দুটি ধাপে এক এবং পাঁচ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রথম দফায় ৮৯টি আসনে এবং দ্বিতীয় ধাপে সানন্দ সহ ৯৩টি আসনে ভোটগ্রহণ করা হবে।

দ্বিতীয় ধাপে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ নভেম্বর।

আরও পড়ুন: কারণ ছাড়াই ফ্লাইট ডিলে, 'গোফার্স্ট হায় হায়' স্লোগানে মুখর এয়ারপোর্ট

বিজেপি বর্তমান বিধায়ক কানুভাই প্যাটেল পুনরায় টিকিট পাওয়ার পরে দলের স্থানীয় নেতা এবং সানন্দ এপিএমসি চেয়ারম্যান খেঙ্গার প্যাটেল, বিধায়কের বিরুদ্ধে নির্দল হিসাবে লড়াই করার কথা ঘোষণা করেন। এই নির্বাচনে খেঙ্গার প্যাটেলও বিজেপি-র তরফে টিকিটের প্রত্যাশী ছিলেন।

কিন্তু খেঙ্গার প্যাটেল শাহের সঙ্গে দেখা করার পরে তার পরিকল্পনা সরে আসেন এবং মনোনয়ন ফর্ম জমা দেওয়ার সময় বিধায়কের সঙ্গে ছিলেন। শাহ বলেছেন, ‘যদিও APMC চেয়ারম্যান খেঙ্গারভাই আগে ফর্ম পূরণ করার কথা ঘোষণা করেছিলেন (নির্বাচনে লড়াই করার জন্য), আমরা আনন্দিত যে তিনি বিজেপির আবেদনকে সম্মান করেছিলেন এবং তার পরিকল্পনা থেকে সরে এসেছিলেন।

তিনি কানুভাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আমি নিশ্চিত যে বিজেপি এই আসনটি আগের ভোটের চেয়েও বেশি ব্যবধানে জিতবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.