কর্ণাটকে নির্বাচনের তারিখ ফাঁস করেছে টিভি চ্যানেল, কমিশনে জানালেন নকভি

কর্ণাটক বিধানসভা নির্বাচনের দিনক্ষণ নির্বাচন কমিশনের আগেই ঘোষণা করে দিয়ে প্রবল বিপাকে বিজেপি। এনিয়ে ড্যামেজ কন্ট্রোলে নামলেন বিজেপি নেতা মুখতার আব্বাস নকভি।  

Updated By: Mar 27, 2018, 04:07 PM IST
কর্ণাটকে নির্বাচনের তারিখ ফাঁস করেছে টিভি চ্যানেল, কমিশনে জানালেন নকভি

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটক বিধানসভা নির্বাচনের দিনক্ষণ নির্বাচন কমিশনের আগেই ঘোষণা করে দিয়ে প্রবল বিপাকে বিজেপি। এনিয়ে ড্যামেজ কন্ট্রোলে নামলেন বিজেপি নেতা মুখতার আব্বাস নকভি।  

উল্লেখ্য, মঙ্গলবার কর্ণাটক বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। সাংবাদিক সম্মেলন করে সেই ঘোষণা করার মিনিট পনেরো আগেই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য ট্যুইট করেন, নির্বাচন হবে ১২ মে, ফল ঘোষণা হবে ১৮ মে। এতেই তুমুল বিতর্ক শুরু হয়ে ‌যায়। বিজেপিকে নিশানা করে কংগ্রেস ও অন্যান্য দল।

 

আরও পড়ুন-নির্বাচন কমিশনের আগেই কর্ণাটকে ভোটের নির্ঘণ্ট ঘোষণা বিজেপির
নির্বাচনের দিন ঘোষণা করতে গিয়ে সাংবাদিক সম্মেলনে ধাক্কা খান মুখ্য নির্বাচন কমিশনার ওম প্রকাশ রাওয়াত। নির্বাচনের দিনক্ষণ ফাঁস হয়ে ‌যাওয়ার খবর মুখ্য নির্বাচন কমিশনারকে দেন সাংবাদিকরা। বাধ্য হয়েই এনিয়ে ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করেন মুখ্য নির্বাচন কমিশনার।
গোটা বিষয়টি নিয়ে এবার ড্যামেজ কন্ট্রোলে নামল বিজেপি। এদিন নির্বাচন কমিশনে গিয়ে কমিশনের আধিকারিকদের সঙ্গে দেখা করেন মুখতার আব্বাস নকভি। বাইরে এসে তিনি সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন কমিশনের ম‌র্যাদা খর্ব করার কোনও উদ্দেশ্য ছিল না। মালব্য ওই খবরটি পেয়েছিলেন একটি টিভি চ্যানেল থেকে। এই একই জিনিস ট্যুইট করেছেন কর্ণাটকের এক কংগ্রেস নেতা। তবে একটা বিষয় ঠিক ‌যে মালব্যের ওই ট্যুইট করা উচিত হয়নি।’ 

 

 

.