Ashok Gehlot | Sachin Pilot: 'মানুষকে লড়াবেন না', ক্ষমতার লড়াইয়ের মাঝেই আবেদন মুখ্যমন্ত্রীর

Rajasthan Political Crisis: ২০১৮ সালের ডিসেম্বরে কংগ্রেস রাজস্থানে সরকার গঠন করার পর থেকে গেহলোত এবং পাইলট একটি তিক্ত ক্ষমতার লড়াইয়ে জড়িয়ে পড়েন। সম্প্রতি একদিনের অনশনে বসেন পাইলট। তার সরকারের পরিকল্পনা এবং আসন্ন বিধানসভা নির্বাচন সম্পর্কে, কংগ্রেস নেতা বলেন যে দলের প্রচার তার সরকারের পরিকল্পনাগুলিতে ফোকাস করবে।

Updated By: Apr 25, 2023, 03:34 PM IST
Ashok Gehlot | Sachin Pilot: 'মানুষকে লড়াবেন না', ক্ষমতার লড়াইয়ের মাঝেই আবেদন মুখ্যমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিজের প্রাক্তন ডেপুটি শচীন পাইলটের সঙ্গে নেতৃত্ব নিয়ে চলতে থাকা দ্বন্দ্বের মধ্যেই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোত বলেছেন যে মিডিয়ার উচিত নয় মানুষের মধ্যে লড়াই বাঁধানো। সোমবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, সিএম গেহলোত জোর দিয়ে বলেছিলেন যে রাজ্যে কংগ্রেসের নির্বাচনী প্রচার তার সরকারের চালু করা স্কিম এবং কর্মসূচিগুলিতে মনোনিবেশ করবে। প্রবীণ কংগ্রেস নেতা আস্থা প্রকাশ করেছেন যে তাঁর দল গত পাঁচ বছরে করা কাজের ভিত্তিতে ক্ষমতায় ফিরে আসবে।

পাইলটের সঙ্গে চলতে থাকা সমস্যার পটভূমিতে গেহলোতের এই মন্তব্য এসেছে। ২০১৮ সালের ডিসেম্বরে কংগ্রেস রাজস্থানে সরকার গঠন করার পর থেকেই মুখ্যমন্ত্রীর পদ নিয়ে এই দু’জনের মধ্যে বিরোধ রয়েছে।

সম্প্রতি একদিনের অনশনে বসেন পাইলট। তাঁর দাবি ছিল ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের আগের প্রতিশ্রুতি অনুযায়ী বসুন্ধরা রাজের নেতৃত্বাধীন বিজেপি শাসনের সময়ে হওয়া দুর্নীতির অভিযোগের ব্যবস্থা নেয়নি।

আরও পড়ুন: Weather Today: দুদিন ধরে শিলাবৃষ্টি সহ প্রবল দুর্যোগের পূর্বাভাস!

গেহলোত অবশ্য পাইলটের আক্রমণের বিষয়ে সরাসরি কোনও প্রতিক্রিয়া দেননি। সোমবার তিনি বলেন, মিডিয়া যেন মানুষকে যুদ্ধে না নামায়। তিনি বলেন, ‘মিডিয়ার উচিত সত্য ও তথ্যের প্রতি অটল থাকা? মিডিয়ার উচিত নয় আমাদেরকে একে অপরের সঙ্গে লড়াই করানো। তাদের (মিডিয়া ব্যক্তিদের) জনস্বার্থে নিজেদের দায়িত্ব পালন করা উচিত... গণমাধ্যমের উচিত সরকারকে সমর্থন করা’।

গেহলোত সাংবাদিকদের বলেন, “আমি 'মিথ্যা পরিসংখ্যান উপস্থাপন বা আমাদের মিথ্যা প্রশংসা' বলি না, তবে আমি চাই মিডিয়া সত্যের উপর ভিত্তি করে চলুক। মিডিয়া কেন্দ্রীয় সরকারের চাপের মধ্যে রয়েছে তবে তাদের জনগণের স্বার্থ দেখা উচিত।"

তার সরকারের পরিকল্পনা এবং আসন্ন বিধানসভা নির্বাচন সম্পর্কে, কংগ্রেস নেতা বলেন যে দলের প্রচার তার সরকারের পরিকল্পনাগুলিতে ফোকাস করবে।

আরও পড়ুন: Urinating on flight: ফের মাঝ আকাশে প্রস্রাব! নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী অভব্য আচরণ যাত্রীর...

তিনি বলেন, ‘নির্বাচনে, প্রধানমন্ত্রী (নরেন্দ্র মোদী), (কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী) অমিত শাহ বড় রোড শোতে অংশ নেবেন, অর্থ ব্যয় করবেন এবং নির্বাচনে জয়ী হওয়ার জন্য সবকিছু করবেন। তবে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা (রাজ্য) সরকারের কাজের ভিত্তিতে এগিয়ে যাব’।

রাজ্য সরকার অনেক সিদ্ধান্ত নিয়েছে। গেহলট বলেছেন এর চমৎকার আর্থিক ব্যবস্থাপনা এবং কোনও কর আরোপ না করার পদক্ষেপের জন্য প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘আমরা এই জিনিসগুলি নিয়ে এগিয়ে যাব। আমাদের প্রচার একে ঘিরে আবর্তিত হবে। বিজেপি নেতারা যারা আসবেন অনেক কথা বলবে কিন্তু আমরা তাদের দিকে মনোযোগ দেব না। আমরা আমাদের কাজ করব’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.