কেন্দ্রের শুল্ক ছাড়ের পর ৭ টাকা ভ্যাট ছাড়ল গোয়া, ত্রিপুরা, অসম, চাপ বাড়ল বিরোধী-রাজ্যে

এ দিন প্রতি লিটার পেট্রোলে ৫টাকা ও ডিজেলে ১০ টাকা শুল্ক কমানোর কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

Updated By: Nov 4, 2021, 12:15 AM IST
কেন্দ্রের শুল্ক ছাড়ের পর ৭ টাকা ভ্যাট ছাড়ল গোয়া, ত্রিপুরা, অসম, চাপ বাড়ল বিরোধী-রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: পেট্রোল ও ডিজেলে শুল্ক কমিয়ে দেশবাসীকে দীপাবলির উপহার দিয়েছে মোদী সরকার। সেই পথে হাঁটল বিজেপি শাসিত রাজ্যগুলি। কেন্দ্রের আর্জিতে সাড়া দিয়ে পেট্রোপণ্যের উপরে ৭ টাকা ভ্যাট কমানোর ঘোষণা করল অসম, গোয়া, কর্নাটকের রাজ্য সরকার। 

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা টুইট করে জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সিদ্ধান্তের সঙ্গে সাযুজ্য রেখে পেট্রোল ও ডিজেলে ৭ টাকা ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে অসম সরকার। 

লিটারে ৭ টাকা ভ্যাট কমানোর ঘোষণা করেছেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত-ও। একই ঘোষণা কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়েরও। 

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব জানিয়েছে, কেন্দ্রীয় সরকার শুল্ক কমানোর পর ত্রিপুরা সরকারও ৭টাকা ভ্যাট কমাল। 

এ দিন প্রতি লিটার পেট্রোলে ৫টাকা ও ডিজেলে ১০ টাকা শুল্ক কমানোর কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে রাজ্যগুলিকে ভ্যাট কমানোর অনুরোধ করেছে। সেই পথে হেঁটেই বিজেপিশাসিত রাজ্যগুলি তৎপর হল। এটা রাজনৈতিক চাল বলেই মনে করছেন অনেকেই। এই কৌশলে অবিজেপি রাজ্যগুলিকে চাপে ফেলল তারা। কারণ তারাই পেট্রোল-ডিজেলের দাম নিয়ে বিজেপিকে নিশানা করছিল। এবার ভ্যাট না কমালে পাল্টা বিরোধীদের আক্রমণের মোক্ষম হাতিয়ার পাবে গেরুয়া শিবির। 

আরও পড়ুন- ভারতের বিরাট জয়, 'মেড ইন ইন্ডিয়া' টিকা Covaxin-কে ছাড়পত্র দিল WHO

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.