পেহলু খান হত্যা মামলায় ৬ অভিযুক্তকে বেকসুর খালাস করল রাজস্থান আদালত

পেহলু খানের গণপিটুনির ভিডিয়ো প্রকাশ্যে আসায়, ওই ভিডিয়োর ভিত্তিতে দু’টি এফআইআর করে রাজস্থান পুলিস। গোরক্ষকদের বিরুদ্ধে একটি এফআইআর হয়

Updated By: Aug 14, 2019, 06:22 PM IST
পেহলু খান হত্যা মামলায় ৬ অভিযুক্তকে বেকসুর খালাস করল রাজস্থান আদালত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  পেহলু খান হত্যা মামলায় ৬ অভিযুক্তকে বেকসুর খালাস করল রাজস্থান আদালত। বুধবার এই রায় দেন অলওয়ারের আদালতের অতিরিক্ত জেলা বিচারক। উল্লেখ্য, ২০১৭ সালে ১ এপ্রিল গরু পাচার অভিযোগে হরিয়ানার নুহ গ্রামের বাসিন্দা পেহলু খানকে বেধড়ক পেটায় গোরক্ষকরা বলে অভিযোগ। এই ঘটনাটি ঘটে দিল্লি-আলওয়ার হাইওয়েতে। গোরক্ষকদের তাণ্ডবে আক্রান্ত হন তাঁর দুই ছেলে ইরশাদ ও আরিফ। দু’দিন পর হাসপাতালে মৃত্যু হয় ৫৫ বছর বয়সী পেহলু খানের।

পেহলু খানের গণপিটুনির ভিডিয়ো প্রকাশ্যে আসায়, ওই ভিডিয়োর ভিত্তিতে দু’টি এফআইআর করে রাজস্থান পুলিস। গোরক্ষকদের বিরুদ্ধে একটি এফআইআর হয়। অন্যটি পেহলু ও তাঁর দুই পুত্রের বিরুদ্ধে এফআইআর করা হয়। কারণ, রাজস্থানে গরু পাচার নিষিদ্ধ। যদিও পেহলুর ছেলে ইরশাদের দাবি, তাঁদের বৈধ কাগজপত্র ছিল। গোরক্ষকরা ওই কাগজ ছিঁড়ে দেয় বলে অভিযোগ। যদিও পুলিস জানায়, তাঁদের কাছে বৈধ কাগজপত্র পাওয়া যায়নি।

আরও পড়ুন- শোভনের দলে যোগদানের পর কলকাতা পুরসভা জয়ের হুঙ্কার দিলেন মুকুল

সম্প্রতি, পেহলু খান ও তাঁর দুই ছেলের বিরুদ্ধে চার্জশিট তৈরি করে রাজস্থান পুলিস। রাজস্থানে বিজেপি সরকারের জমানায় পেহলু খান হত্যাকাণ্ডে বিরোধিতা করতে দেখা যায় কংগ্রেসকে। ২০১৯ সালে কংগ্রেস ক্ষমতায় এলে পেহলুর চার্জশিট নিয়ে তুমুল বিতর্কের মুখে পড়ে অশোক গেহলটের সরকার। তড়ঘড়ি বিবৃতি দিয়ে বলতে হয়, পেহলুর বিরুদ্ধে চার্জশিট নেই। অবৈধভাবে গরু পাচারের অভিযোগে তাঁদের দুই ছেলের বিরুদ্ধে চার্জশিট রয়েছে। উল্লেখ্য, এই মামলায় মোট ৯ জন অভিযুক্ত, যার মধ্যে ৩ জন নাবালক। তারা এই মুহূর্তে জামিনে রয়েছে। জুভেনাইল কোর্টে বিচার চলছে তাদের।

.