পাঠানকোটে এখনও চলছে অপারেশন, জানাল NSG

পাঠানকোটে এখনও চলছে অপারেশন, জানাল NSG

Updated By: Jan 4, 2016, 06:37 PM IST
পাঠানকোটে এখনও চলছে অপারেশন, জানাল NSG

ওয়েব ডেস্ক: পাঠানকোটে এখনও চলছে অপারেশন। ইতিমধ্যে পাঁচ জঙ্গিকে খতম করা হয়েছে। ঘাঁটি সম্পূর্ণ নিরাপদ না হওয়া পর্যন্ত চলবে অপারেশন। জানাল এনএসজি।

এর আগে খবর ছিল ষাট ঘণ্টার রুদ্ধশ্বাস অপারেশনে জঙ্গিমুক্ত পাঠানকোটের বায়ুসেনা ঘাঁটি। ছয় জঙ্গিকেই খতম করল কমান্ডোরা। আর কোনও জঙ্গি বেঁচে নেই বলেই ধারনা সেনার।

থেমে থেমে বিস্ফোরণের শব্দ। ঝড়ের বেগে সাঁজোয়া গাড়ির আনাগোনা।  পাঠানকোটের বায়ুসেনা ঘাঁটির ছবিটা সোমবার সকালেও ছিল একইরকম। তিনদিনেও পাঠানকোটের টেকনিক্যাল এরিয়ায় ঢুকতে পারেনি জঙ্গিরা। তবে রেসিডেন্সিয়াল এলাকা থেকেই তারা ঠেকিয়ে রাখে NSG ও গড়ুর কমান্ডোদের।

সেনাসূত্রে খবর, লঙ্গরখানা ছেড়ে রেসিডেন্সিয়াল এলাকায় একটি দোতলা বাড়িতে আশ্রয় নেয় জঙ্গিরা লঙ্গরখানা ছেড়ে যাওয়ার আগে চারিদিকে IED বিছিয়ে যায়। মাইন ডিটেক্টর দিয়ে IED চিহ্নিত ও নিষ্ক্রিয় করে এগোতে হয় কমান্ডোদের। মাইন প্রতিরোধী ট্যাঙ্ক দিয়ে গুঁড়িয়ে ফেলা হয় লঙ্গরখানাকে জঙ্গিমুক্ত করতে বাড়িটিতে মাঝারি মাপের বিস্ফোরণ ঘটায় কমান্ডোরা।

তবে বায়ুসেনা অফিসারদের পরিবারদের কথা মাথায় রেখে সাবধানে পা ফেলছিলেন কমান্ডোরা। অসামরিক কোনও ব্যক্তির মৃত্যু হয়নি। বিমানঘাঁটির হ্যাঙ্গারে নিরাপদেই রয়েছে আধুনিক যুদ্ধবিমান ও হেলিকপ্টারও। কিন্তু, দেশের রণসম্পদ বাঁচাতে গিয়ে প্রাণ দিয়েছেন সাত সামরিক কর্মী।  

.