ISRO Chief on Aliens: এলিয়েনদের কি অস্তিত্ব রয়েছে, চাঞ্চল্যকর মন্তব্য করলেন ইসরো প্রধান

ISRO Chief on Aliens: সম্পতি এক পডকাস্টে সোমনাথ বলেছেন এলিয়েনদের সভ্যতা থাকার সম্ভাবনা রয়েছে শুধু নয় বরং তা আমাদের এই ব্রহ্মান্ডে রয়েছে

Updated By: Aug 25, 2024, 02:45 PM IST
ISRO Chief on Aliens: এলিয়েনদের কি অস্তিত্ব রয়েছে, চাঞ্চল্যকর মন্তব্য করলেন ইসরো প্রধান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এলিয়েন নিয়ে বহু জল্পনা রয়েছে। এনিয়ে বহু গল্প, সিনেমা রয়েছে।  মানুষের আগ্রহও অনেক। তবে এবার এলিয়েন নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলে ইসরোর চেয়ারম্যান এস সোমনাথ।

আরও পড়ুন-বেরিয়ে আসবে অনেক কিছুই! প্রেসিডেন্সি জেলে চলছে কীর্তিমান সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট

সম্পতি এক পডকাস্টে সোমনাথ বলেছেন এলিয়েনদের সভ্যতা থাকার সম্ভাবনা রয়েছে শুধু নয় বরং তা আমাদের এই ব্রহ্মান্ডে রয়েছে। ইসরো প্রধান বলেন বর্তমানে আমাদের সভ্যতায় টেকনোলজির অনেক উন্নত হয়েছে। কিন্তু একশো বছর আগে কী ছিল!

ওই পডকাস্টে সোমনাথ বলেন, ধরে নিন এমন একটি সভ্যতা রয়েছে যা আমাদের থেকে ২০০ বছর পিছিয়ে।  আর একটা সভ্যতা রয়েছে যা ১০০০ বছর এগিয়ে। এই দুইয়ের মধ্যে এলিয়েনরা থাকতে পারে। তাদের টেকনোলজিক্যাল উন্নতি আমাদের ধরাছোঁয়ার বাইরে হতে পারে।

সোমনাথ মনে করেন এনিয়েনদের অস্তিত্ব রয়েছে এবং তারা আমাদের থেকে অনেক বেশি উন্নত। এই ইউনিভার্সে আমরাই একেবারে নবীন প্রজন্ম। তবে কখনও এলিয়েনদের মুখোমুখি হতে চাই না। তবে আমাদের আসেপাশেই থাকতে পারে ভীন গ্রহের প্রাণী বা এলিয়েনরা। তারা আমাদের সভ্যতাকে পোকামাকড়ের মতো ব্যবহার করার ক্ষমতা রাখে। সভ্যতা হিসেবে আমরা খুবই নবীন। আমাদের এই ইউনিভার্সে আমাদের থেকে আরও উন্নত সভ্যতা থাকতে পারে। এই দুধরনের প্রাণীর কাছাকাছি এসে যাওয়া বিপজ্জনক। কারণ তাহলে কেউ একে অপরকে টপকে যাওয়ার চেষ্টা করবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.